পথ চলার গল্প ফাতেমা নাজনীন প্রিসিলা

পথ চলার গল্প ফাতেমা নাজনীন প্রিসিলা

বর্তমান সময়কার সোশ্যাল মিডিয়ার একজন জনপ্রিয় মুখ প্রিসিলা ফাতেমা। তিনি সুদূর আমেরিকায় প্রবাসী হিসেবে বসবাস করেন। তিনি বাংলা ভাষাকে ভালোবাসেন, বাংলাদেশকে ভালোবাসেন। এ অনির্ণেয় ভালোবাসার জন্য ভালো বাংলা না জানলেও নিজের চেষ্টা ও অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে বাংলা ভাষায় প্রকাশ করেছেন নিজের লেখা প্রথম বই ‘পথ চলার গল্প’। লেখক বলেছেন এই বই থেকে উপার্জিত সকল অর্থ সেবামূলক কাজে ব্যায় করা হবে।

শিরোনামঃ পথ চলার গল্প ফাতেমা নাজনীন প্রিসিলা

বই পথ চলার গল্প
লেখক ফাতেমা নাজনীন প্রিসিলা
প্রচ্ছদ জিয়াউল হক কায়সার
প্রকাশক শব্দশৈলী
প্রকাশকাল ফেব্রুয়ারি ২০২২
পৃষ্ঠা ১৬৮

🔷🔷 লেখক পরিচিতি

ফাতেমা নাজনীন প্রিসিলা বাবা-মায়ের সাথে মাত্র ৪ বছর বয়সে নিউইয়র্কে চলে আসেন। ছোটবেলায় নাচ, গান ও মডেলিংয়ের সঙ্গে জড়িত থাকলেও ২০১৭ সালে প্রিসিলা এসব ছেড়ে সামাজিক কর্মকাণ্ড ও মানব সেবায় যুক্ত হন। সামাজিক কার্যক্রম হিসেবে গরীব-দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্যও তিনি বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। বর্তমানে তিনি সোশ্যাল মিডিয়া ব্যাক্তি হিসেবে পরিচিত। উল্লেখ্য, প্রিসিলা এই বছর উচ্চমাধ্যমিক সম্পন্ন করে বিশ্ববিদ্যালয় জীবনের গণ্ডিতে প্রবেশ করবেন। তিনি পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে স্কলারশিপে পড়ার সুযোগ পেয়েছেন। ইতোমধ্যে তার বিশ্ববিদ্যালয় ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। প্রিসিলা ভবিষ্যতে ব্রডকাস্টিং অ্যান্ড জার্নালিজম এ ক্যারিয়ার গড়তে আগ্রহী।

★★★ লেখকের মন্তব্য

বইটি প্রসঙ্গে লেখক মন্তব্য করছেন,“আমি আমার জীবনের বিভিন্ন ঘটনাকে খুব সাধারণভাবে তুলে ধরার চেষ্টা করেছি। এই বই থেকে উপার্জিত অর্থ আমি বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের জন্য ব্যয় করব। আমি পাঠকদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা যেভাবে অনলাইনে আমার কাজকে সমর্থন করছেন এবং সাড়া দিচ্ছেন, আমার বইটি পড়ুন এবং তাতে সাড়া দিন এবং আমার কাজ চালিয়ে যেতে সাহায্য করুন।

📙📙 পথ চলার গল্প বইয়ের বিষয়বস্তু

পথ চলার গল্প ফাতেমা নাজনীন প্রিসিলা

প্রিসিলার জীবনের শুরু থেকে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার উপর ভিত্তি করে রচিত পথ চলার গল্প। বইটিতে লেখক জীবনের বিভিন্ন ঘটনাকে খুব সাধারণভাবে তুলে ধরার চেষ্টা করেছেন। অতি সাধারণ বর্ণনায় বইটিতে লেখকের জীবনের ছোট ছোট ঘটনা, সোশ্যাল মিডিয়ায় আসা, নানা অভিজ্ঞতা সংযোজিত হয়েছে। এছাড়া বইটিতে বিভিন্ন সময়ে তার লাইভ স্ট্রিমিংয়ে আসা অতিথিদের মূল বক্তব্যও তুলে ধরা হয়েছে।

📖 📖 পাঠ প্রতিক্রিয়া

জীবনে চলার পথে আসেবে নানা বাঁধা, নানা প্রতিকূলতা। এই বাঁধা / প্রতিকূলতা অতিক্রম করে সফলতা অর্জন করতে হবে। নিজেকে গড়ে তুলতে হবে। নতুবা কালের গর্ভে বিলীন হয়ে যাবে জীবন। এমন ভাবনা উপলব্ধি হয় পথ চলার গল্প পড়ে।
সর্বোপরি, জীবনের সাধারণ ঘটনাগুলাকে বর্ণনার মধ্য দিয়ে লেখক যে অভিজ্ঞতার বর্ণনা করেছেন তা নিঃসন্দেহে পাঠকের জন্য গ্রহনীয় হতে পারে।

people also search: পথ চলার গল্প pdf download. পথ চলার গল্প বই । পথ চলার গল্প ফাতেমা নাজনীন প্রিসিলা কে তার পরিচয়।

সোর্স : বঙ্গ জার্নাল