ইউটিউব চ্যানেল (bongo journal)

সহজ উপায়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২২

কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয়?

আমরা প্রতিনিয়ত দেখে আসছি যে, ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে । তার সাথে বেড়ে চলছে ক্রিয়েটরদের সংখ্যাও। এখন মানুষ কে কর্ম ক্ষেত্র খোজতে হয় না । সাধারণত একটি মোবাইল ফোন বা ল্যাপ্টপ দিয়ে ইউটিউব চ্যানেল ক্রিয়েট করে তাতে দৈনিক ভিডিও আপলোড করে ইনকাম করছে হাজার হাজার টাকা । আপনিও হতে পারেন তাদের মতো একজন ।

👉 আপনার জন্যেঃ ইউটিউব কি (what is youtube )

 সাধারণ মানুষও ইউটিউবে চ্যানেল তৈরি করে লাখ লাখ টাকা আয় করছে। ইউটিউবে চ্যানেল তৈরি করা বড় কথা নয়। কিন্তু একটি চ্যানেল তৈরি করা এবং ক্রমাগত এতে মানসম্পন্ন কন্টেন্ট রাখা একটি বড় ব্যাপার।

আপনাকে ক্রমাগত আপনার চ্যানেলে ভিডিও দিতে হবে। ইউটিউব থেকে আয় করার জন্য কিছু নির্দেশিকা রয়েছে, যা সম্পূর্ণ হলেই আপনি টাকা পেতে শুরু করবেন। এখানে আমরা আপনাকে বলছি কিভাবে আপনি ইউটিউবে নিজের চ্যানেল তৈরি করতে পারেন।

এই নিয়ম এ চ্যানেল খুলোনঃ

1. YouTube চ্যানেলের জন্য, প্রথমে আপনাকে Google এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

2. একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনার অ্যাকাউন্ট দিয়ে YouTube এ লগইন করুন।

3. ডানদিকে প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং সেটিংস বিকল্পে ক্লিক করুন।

4. এখন ‘একটি নতুন চ্যানেল তৈরি করুন’ বিকল্পে ক্লিক করুন।

5. এখন ‘ব্যবসা বা অন্য নাম ব্যবহার করুন’ বিকল্পটি নির্বাচন করুন৷

ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করবেন সিক্রেট উপায় এইখানে ক্লিক করুন

6. আপনার ব্র্যান্ডের নাম লিখুন এবং Create অপশনে ক্লিক করুন।

7. এর পরে, আপনি চ্যানেল সন্নিবেশ সম্পর্কে তথ্য লেখার বিকল্প দেখতে পাবেন, এতে চ্যানেল সম্পর্কে লিখুন।

8. পরবর্তী বিকল্পে আপনার সামনে একটি বড় ব্যানার থাকবে, মনে রাখবেন যে ব্যানারটি আপনার চ্যানেলের প্রথম মুখ, তাই এটি ভালভাবে তৈরি করুন।

9. এখন চ্যানেলের মার্কেট অর্থাৎ ভিউয়ার্স ঠিক করুন, আপনি চ্যানেলে কনটেন্ট কিভাবে রাখবেন।

10. এর পরে আপনি আপনার ভিডিও পোস্ট করা শুরু করতে পারেন। আপনি আপনার চ্যানেল সম্পর্কে একটি ছোট ট্রেলারও রাখতে পারেন।

চ্যানেলের নাম কেমন রাখবেন?

আপনার চ্যানেলের জন্য নাম একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যে রিলেটেড ভিডিও তৈরি করবেন সেই রিলেটেড নাম সিলেক করবেন। ধরুন আপনার চ্যানেল টেকনোলজি বিষয়ে, এখন আপনি যদি আপনার চ্যানেল নাম ফানি বাংলারাখেন তাহলে তো মানুষহাসিঠাট্টা করবে।

তাই আপনার চ্যানেল যেরকম সেইরকম নাম রাখবেন। চ্যানেল নাম রাখার ক্ষেত্রে আরও একটি বিষয় মাথায় রাখবেন সেটি হলো কোন বড় চ্যানেলের নামে নাম কিংবা তার সাথে ম্যাচিং করে কোন নাম রাখবেননা। নাহলে আপনার চ্যানেল সার্চ দিয়েও খুঁজে পাবেননা, সেই নামে সার্চ দিলে শুধু তার চ্যানেল এবং তার ভিডিওগুলি পাবেন। তাই আপনি চেষ্টা করবেন সবসময় ইউনিক একটি নাম নির্বাচন করার,

[★★★] ইউটিউব করতে যে বিষয়টি জানতে হবে 

যে নামটি এখন পর্যস্ত কেউ ইউজ করেনি। তাহলে আপনার চ্যানেল নাম সার্চ দিলে সহজেই আপনার চ্যানেল খুঁজে পেতে পারবেন। চ্যানেলের নাম কখনওই বড় কিংবা কঠিন রাখবেননা। বড় কিংবা কঠিন রাখলে অনেকেই আপনার চ্যানেল নামটি মনে রাখতে পারবেনা। তাই যথাসম্ভব চ্যানেল নামটি ছোট, ইউনিক এবং সহজ রাখার চেষ্টা করবেন। যাতে সকলেই নামটি মনে রাখতে পারে এবং সার্চ দিলে সহজেই খুঁজে পাওয়া যায

আপনার জন্যে আরওঃ

🔥🔥  কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয়