নতুন রূপে আসছে জি-মেইল

নতুন রূপে আসছে জি-মেইল

গুগল জিমেইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়ছে। এই কারণে, ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে Google তাদের ফোরামটিকেও নতুন করে ডিজাইন করেছে। এ বিষয়ে গুগলের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়েছে। তারা বলছেন, সবার কাছে জিমেইলের প্রিয় ইমেইল রিকোয়েস্ট আসছে নতুনভাবে। সার্চ ইঞ্জিন জায়ান্ট নতুন Google Workspace প্রোগ্রাম নিয়ে আসে।

এটি গুগল চ্যাট, গুগল মিট এবং গুগল স্পেসকে জিমেইলের কাছাকাছি নিয়ে আসবে। এখন থেকে ব্যবহারকারীরা এই তিনটি সেবা জিমেইল উইন্ডোতে দেখতে পাবেন। গুগলের মতে, আপনি ২০২২ সালের দ্বিতীয়ার্ধ থেকে এই জিমেইল ইন্টিগ্রেটেড ভিউ দেখতে পাবেন। এর মানে এই বছরের জুন থেকে এই নতুন ইন্টারফেসে জিমেইল ব্যবহার করা যাবে। গুগল সার্চ ইঞ্জিন গুগলের কর্মক্ষেত্রের উন্নয়ন সম্পর্কে একটি ব্লগও প্রকাশ করে।

আরও পড়ুনঃ বন্ধ হচ্ছে ফেসবুকের যে ফিচার গুলো

7 ফেব্রুয়ারি থেকে, ব্যবহারকারীরা এই Gmail ইন্টিগ্রেটেড ভিউটি পরীক্ষা করতে সক্ষম হবেন। নতুন লেআউট ব্যবহারকারীদের ইমেল, চ্যাট, স্পেস এবং মিট এই চারটি বোতামে স্যুইচ করার বিকল্প দেবে। জিমেইল, চ্যাট এবং মাংস এখন আর আগের মতো নেই। ব্যবহারকারীরা এখন চারটি বোতামের যেকোনো একটি বড় আকারে একবারে দেখতে পারবে। একই সময়ে আবার বাবল নোটিফিকেশনের জন্য সমর্থন থাকবে। ব্যবহারকারীরা Google দ্বারা প্রদত্ত অন্যান্য ট্যাবে আপ-টু-ডেট থাকতে সক্ষম হবেন।

গুগল বলছে যারা নতুন জিমেইল লেআউট আপডেট করবে তারা ২ ফেব্রুয়ারি থেকে ইমেইলে একই তালিকা এবং লেবেল অপশন দেখতে পারবে। কিন্তু আপাতত যারা পারবে তারা। এপ্রিল পর্যন্ত তাদের সুযোগ রয়েছে। 2022 সালের দ্বিতীয়ার্ধে এই চেহারাটি চালু না হওয়া পর্যন্ত, ব্যবহারকারীদের নতুন বিল্ডিংয়ে পুরানো বিল্ডিংয়ে ফিরে যাওয়ার সুযোগ দেওয়া হবে, গুগল জানিয়েছে।

এই আসন্ন Gmail আপডেটটি বিজনেস স্টার্টার, বিজনেস স্ট্যান্ডার্ড, বিজনেস প্লাস, এন্টারপ্রাইজ এসেনসিয়ালস, এন্টারপ্রাইজ প্লাস, এডুকেশন ফান্ডামেন্টালস, এডুকেশন প্লাস, ফ্রন্টলাইন, অলাভজনক, জি স্যুট বেসিক এবং ব্যবসায়িক খরচে পাওয়া যাবে। . Google 2021 সালে কর্মক্ষেত্রে এই পরিবর্তনের কথা ঘোষণা করেছিল। এর বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল Google Meet লিঙ্কের প্রয়োজন ছাড়াই একজন ব্যবহারকারীর সাথে ব্যক্তিগত কল করার সুবিধা।