রোববার থেকে বইতে পারে শৈত্যপ্রবাহ বৃষ্টি কমে বাড়বে শীত

রোববার থেকে বইতে পারে শৈত্যপ্রবাহ, বৃষ্টি কমে বাড়বে শীত

রোববার থেকে শুরু হয়ে মাঘের শেষ পর্যন্ত শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। শুক্রবার বৃষ্টি হওয়ায় সারাদেশে বৃষ্টি হয়েছে। শনিবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। তবে চলতি মাসে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদদের মতে, বৃষ্টিপাত কমে যাওয়ায় আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে যাবে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সব পর্যায়েই বৃষ্টি হয়েছে।

কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। এ সময় খুলনায় সর্বোচ্চ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া মাদারীপুরে ৫৮ মিলিমিটার, দিনাজপুরে ৫২ মিলিমিটার, রাজারহাটে ৫০ মিলিমিটার এবং চাঁদপুরে ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া মন্ত্রণালয়। ঢাকায় গতকাল রাতে প্রবল বৃষ্টি হয়েছে। সকাল থেকে বৃষ্টি না হলেও আকাশে মেঘ রয়েছে। মাঝে মাঝে সূর্য লুকিয়ে থাকে মেঘের আড়ালে। শনিবার (৫ ফেব্রুয়ারি) মাঘ মাসের ২২তম দিন।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সহকারী আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা জাগো নিউজকে বলেন, চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টি হচ্ছে এবং শনিবারও অব্যাহত থাকতে পারে। রংপুর ও সিলেটের কাছাকাছি ড্রিল করার সুযোগ রয়েছে। তবে রোববার থেকে দেশের কোথাও বৃষ্টি হবে না। শনিবার ঢাকা ও খুলনা এলাকায় বৃষ্টি নাও হতে পারে।

তবে মেঘ শূন্য থাকবে। রাজশাহী ও যশোর অঞ্চল মেঘমুক্ত। সেখানে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। শাহনাজ সুলতানা বলেন, রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। রাজশাহী ও যশোর অঞ্চলকে মেঘমুক্ত করেছে। মেঘ পরিষ্কার হওয়ার সাথে সাথে ঠান্ডা বাতাস বইবে, তাই এই অঞ্চলে শীত বয়ে যেতে পারে। আবহাওয়াবিদ বলেন, 10 ফেব্রুয়ারি আবার বৃষ্টি হতে পারে এবং বৃষ্টি কম হবে তাই এই মুহূর্তে ভারী বৃষ্টি হবে না।

আরও দেখুনঃবন্ধ হচ্ছে ফেসবুকের যে ফিচার গুলো