কিভাবে মোবাইলের মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করবেন?

কিভাবে মোবাইলের মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করবেন?
কাউকে ঘরে বসে মোবাইলের মাধ্যমে টাকা কামাতে হবে না! আমাদের প্রায় সবারই মোবাইল ফোন আছে। আর আপনি যদি মোবাইল ফোন দিয়ে কিছু টাকা আয় করতে পারেন, তাহলে ঝুঁকি কী? তিনিও আবার ঘরে বসেন। হ্যা বন্ধুরা, আজ আমি আপনাদের সাথে ঘরে বসে মোবাইলের মাধ্যমে কিভাবে আয় করা যায় তার বিস্তারিত ব্যাখ্যা করব। ঘরে বসে মোবাইলের মাধ্যমে অর্থ উপার্জন করতে ধৈর্য ধরে পুরো পোস্টটি পড়ুন।
প্রিয় পাঠকগণ, ইউটিউব বা গুগলে অনেক প্রশ্ন আছে কিভাবে মোবাইল থেকে অনলাইনে অর্থ উপার্জন করা যায়, কিভাবে মোবাইল থেকে অনলাইনে অর্থ উপার্জন করা যায় 2021, কিভাবে মোবাইলের মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করবেন?

কিন্তু বিভিন্ন সময়ে তারা সঠিক উত্তর নাও পেতে পারে। এটা ছিল তাদের সময়ের অপচয়। কিন্তু কিছুই কাজ করে না। তাই আপনার আগ্রহের কথা চিন্তা করে, আমরা আপনাকে ঘরে বসে মোবাইলের মাধ্যমে অর্থোপার্জনের সঠিক তথ্য দেব।অনলাইন আয়ের এই লেখাটি মূলত তাদের জন্য, বেশিরভাগ মানুষ ঘরে বসেই মোবাইলের মাধ্যমে অর্থ উপার্জন করতে চায়। কিন্তু সবাই মোবাইলের মাধ্যমে টাকা আয় করতে পারে না। আপনি যদি মোবাইল থেকে অনলাইনে অর্থ উপার্জন করতে চান তবে আপনার অবশ্যই কিছু যোগ্যতা বা বৈশিষ্ট্য থাকতে হবে। আমি সেই যোগ্যতাগুলিকে বলি:

  • পড়াশুনা বা কাজ না করে মোবাইলের মাধ্যমে ঘরে বসে অনলাইনে আয় করতে চায় সে।
  • যে ধৈর্যের সাথে কাজ করতে পারে, অর্থাৎ হতাশ হবেন না এটা একটা কঠিন কাজ
  • মোবাইলের মাধ্যমে ঘরে বসে টাকা আয় করতে কী করবেন? ভালো মানের মোবাইল ফোন
  • ভালো ইন্টারনেট সংযোগ
  • পেমেন্ট পদ্ধতি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, পেপাল ইত্যাদির মতো হওয়া উচিত।
  • মানসিকতা হল দিনে 2 থেকে 3 ঘন্টা কাজ করা খুব সহনশীল

অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করবেন তা শিখুন:

কিভাবে আমি ফেসবুকে ভিডিও তৈরি করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারি:
এই মুহূর্তে আমরা বেশিরভাগই ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া ব্যবহার করছি। ফেসবুক অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুঁজে পাওয়া খুব কঠিন। আমরা আমাদের দিন এবং রাতের বেশিরভাগ সময় এখানে কাটাই। কিন্তু আমরা যদি একটু প্রযুক্তি অবলম্বন করি তাহলে ফেসবুককে আমাদের আয়ের উৎসে পরিণত করতে পারি। আসুন জেনে নিই কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়।

ফেসবুকে বর্তমানে একটি অর্থপ্রদানের বিকল্প রয়েছে। তার মানে আপনার একটি ফেসবুক পেজ থাকতে হবে। প্রায় 10,000 লাইক থাকতে হবে। ভালো পরিমাণ ভিডিও থাকতে হবে। প্রতিটি ভিডিও তিন মিনিটের হতে হবে। গত 60 দিনে প্রায় 30,000 মিনিট দেখেছেন। তাহলে ফেসবুক আপনাকে অর্থ প্রদান করবে। আমরা যত বেশি করে Facebook ব্যবহার করি, আপনি সহজেই আপনার ভিডিওগুলি মানুষের সাথে শেয়ার করতে পারেন এবং আপনার মোবাইল দিয়ে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারেন৷

মোবাইল দিয়ে YouTube থেকে 2021 অনলাইন উপার্জন:

YouTube হল ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ এবং সবচেয়ে নির্ভরযোগ্য উপায়। কারণ ইউটিউব আপনাকে Google Adsense এর মাধ্যমে অর্থ প্রদান করে। এবং গুগল অ্যাডসেন্স অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য উপায়। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন ইউটিউব ব্যবহার করে। আপনি একটি খুব সহজ উপায়ে আপনার ভিডিওগুলি তাদের কাছে পৌঁছে দিয়ে YouTube এর মাধ্যমে আপনার ভিডিওগুলি অনলাইনে নগদীকরণ করতে পারেন৷ আর এই কাজটি সহজেই করা যায় মোবাইলের মাধ্যমে। অন্য কথায়, YouTube হল মোবাইলের মাধ্যমে একটি আয় স্ট্রিমিং ডিভাইস। বর্তমানে, YouTube অর্থ উপার্জনের জন্য একটি পেশাদার অনলাইন টুল। কিশোর থেকে প্রাপ্তবয়স্ক সবাই ইউটিউবে বিভিন্ন বিষয়ে ভিডিও তৈরি করে মোবাইলে অর্থ উপার্জন করছে। তাই আপনি ঘরে বসে ইউটিউবে ভিডিও করে সহজেই অর্থ উপার্জন করতে পারেন।

ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে জানেন না?
আরও পড়ুন: মোবাইল দিয়ে টাকা ইনকামের ৫ টি উপায়

প্রথমে ভাবুন আপনি কোন বিষয়ে ভালো। অর্থাৎ যে কোন বিষয়ে ভিডিও বানাতে পারবেন। প্রতিটি মানুষের কিছু বৈশিষ্ট্য আছে। তাই একটু চিন্তা করলেই আপনি নিজেই বুঝতে পারবেন মোবাইল থেকে কি ধরনের ভিডিও এবং আয় করা যায়। ধরুন আপনার মোবাইল সম্পর্কে ভালো ধারণা আছে। আপনি মোবাইলের যেকোন ফাংশন সমস্যার সমাধান করতে পারেন। এরপর মোবাইল সংক্রান্ত যাবতীয় তথ্য ভিডিওর মাধ্যমে জনগণের কাছে পৌঁছে দেওয়া যাবে। এতে প্রচুর ভিজিটর রয়েছে এবং আপনি মোবাইল থেকে অনলাইনে আয় পেতে পারেন।
তাই ধরুন আপনি ভ্রমণ করতে চান। আপনি চলতে চলতে আপনার মোবাইলে ভিডিও তৈরি করতে পারেন এবং সেই ভিডিওগুলি YouTube-এ আপলোড করতে পারেন। এর মাধ্যমে আপনি মোবাইলের মাধ্যমে ইউটিউব থেকে আয় করতে পারবেন। অনেক ধরনের আছে এটা বলা কঠিন। কবিতা পাঠ, শিক্ষামূলক ভিডিও, বিনোদনমূলক ভিডিও, অজানা তথ্য, ইতিহাস, পদ্ধতি ইত্যাদি। তাই মোবাইলের মাধ্যমে YouTube থেকে অর্থ উপার্জন করতে, আমরা বুঝতে পেরেছি যে আপনাকে প্রথমে একটি আইটেম নির্বাচন করতে হবে এবং একটি ভিডিও তৈরি করতে হবে।

তবে ভিডিও তৈরি করার সময় আপনাকে নিশ্চিত করতে হবে যে অন্য লোকের ভিডিওগুলি সঠিকভাবে কপি করা হচ্ছে না। তাহলে আপনি বিপদে পড়েছেন, অর্থাৎ আপনি কপিরাইট দাবির অধীন।
মোবাইলে ইউটিউব থেকে 2021 অনলাইন আয় করতে, আপনাকে এটি করতে হবে:

আপনার অবশ্যই একটি Android ফোন বা কম্পিউটার থাকতে হবে এবং একটি YouTube চ্যানেল থাকতে হবে ভালো ইন্টারনেট থাকতে হবে প্রফেশনাল ভিডিও বানানোর চেষ্টা করা উচিত ভিজিটর বাড়াতে এবং সর্বশেষ নগদীকরণ চালু করতে ভিডিওটি বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করা উচিত আমি আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে হয়।

মোবাইলে বাড়ি থেকে ব্লগিং:
উপরে উল্লিখিত ইউটিউব হল অনলাইন ভিডিও তৈরি করে আয় করার একটি টুল। অন্যদিকে, ব্লগিং হল অনলাইনে অর্থোপার্জনের একটি উপায়। মজার ব্যাপার হল, উভয় ক্ষেত্রেই আপনি মোবাইলের মাধ্যমে আয় করতে পারবেন। একটি ব্লগ তৈরি করে আয় নির্ভরযোগ্য। কারণ এই ক্ষেত্রেও গুগল অ্যাডসেন্স অর্থ প্রদান করে। একটু চেষ্টা করলেই অনেক আয় করা যায় তবে এমন পরিস্থিতিতে কিছু বিষয় খেয়াল রাখতে হবে। এমন পরিস্থিতিতে আপনাকে এসইও সম্পর্কে সচেতন হতে হবে এবং নিয়মিত কাজ করতে হবে।

একটি ব্লগ তৈরি করে মোবাইল থেকে অর্থ উপার্জন করাও গুরুত্বপূর্ণ:

  • ব্লগ করার জন্য আপনার অবশ্যই একটি মোবাইল বা ল্যাপটপ থাকতে হবে
  • প্রবন্ধ নিয়মিত প্রকাশ করা উচিত আপনাকে আপনার ব্লগে AdSense যোগ করতে হবে ।
  • একটি ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবেইন্টারনেট সংযোগ থাকতে হবে এসইও জানা খুবই প্রয়োজনীয়

ঘরে বসে পিটিসি সাইট থেকে অনলাইন আয় 2021:
আপনি সহজেই ঘরে বসে PTC এর মাধ্যমে মোবাইল থেকে অনলাইন আয় করতে পারেন। প্রথমেই বুঝতে হবে পিটিসি কি?PTC হল এক ধরনের ওয়েবসাইট যাতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন থাকে। এটি কী তা আবিষ্কার করা এবং এটি নিয়ে আসা আপনার কাজ। পিটিসি সাইটে, ভিজিটর সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন কোম্পানি তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয়। আপনি নিয়মিত নির্দিষ্ট পরিমাণ বিজ্ঞাপন দেখে PTC সাইট থেকে অর্থ উপার্জন করতে পারেন। যাইহোক, এটা উল্লেখ করা উচিত যে PTC সাইট অনেক ক্ষেত্রে ঘটতে পারে। তাই কাজ শুরু করার আগে ভালো করে জেনে নিতে হবে আপনি যে সাইটে কাজ করতে যাচ্ছেন সেটি আসল কি না। তবে পিটিসি সাইট থেকে আয় করা সম্ভব।

সেরা ptc সাইট যেখানে আয় সম্ভব 2021:

  1. Neobux
  2. Clixsense
  3. ptplanet
  4. কারেন্ট ছাড়া প্রদত্ত ডেটা এন্ট্রি করতে পারবেন

তাই আপনি ঘরে বসে PTC সাইট থেকে বিজ্ঞাপন দেখে বা বিজ্ঞাপনে ক্লিক করে বা মোবাইল দিয়ে আয় করতে পারেন। মোবাইলে PTC সাইট থেকে অর্থ উপার্জন করা খুবই সহজ এবং অনেকেই এই সাইটটি পছন্দ করেন। যাইহোক আমি আগে যেমন বলেছি কমিট করার আগে আমাকে চেক করতে হবে।

ঘরে বসে আপনার মোবাইল থেকে একটি নিবন্ধ লিখে অর্থ উপার্জন করুন:
নিবন্ধ লিখতে আপনার বর্তমানে কম্পিউটার বা ল্যাপটপের প্রয়োজন নেই। আমরা প্রতিদিন অনেক বার্তা পাই। মেসেজের বদলে আর্টিকেল লিখে আমাদের মোবাইল থেকে আয় শুরু হয়। নিবন্ধ লিখতে অনেক লোক লাগে। কিন্তু ভালো আর্টিকেল লেখক পাওয়া কঠিন। এমন দেশে অনেক সংবাদপত্র আছে। অনলাইন সংবাদপত্র অন্য লোকেদের কাছ থেকে তাদের নিবন্ধ নেয়। এইভাবে আপনি কাজ করতে পারেন। লেখকদেরও বিভিন্ন ওয়েবসাইটে নিবন্ধ লিখতে হয়। কিন্তু মানসম্পন্ন লেখক পাওয়া যাচ্ছে না। আপনি যদি একজন ভাল মানের লেখক হন, আপনি সহজেই আপনার মোবাইল থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন।

আমাকে কোন বিষয়ে নিবন্ধ লেখার অনুমতি দেওয়া হয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন হতে পারে। তাহলে কিভাবে আমি মোবাইলে আর্টিকেল লিখে টাকা ইনকাম করব? উত্তর হল, আপনি যে টপিক দিয়েছেন তা গুগল করুন। অনেক তথ্য জানুন এবং আপনার নিজের লিখুন. আপনি যখন কাজে যান, তখন তাদের বলুন যে আপনি কী বিষয়ে বিশেষজ্ঞ। সবাই সবকিছু নিয়ে লিখতে পারে না, এটাই স্বাভাবিক। আপনি যখন নিবন্ধ লিখে বিভিন্ন বাজারে মোবাইলের মাধ্যমে অনলাইনে আয় করতে চান তখন আপনি একটি বিভাগ নির্বাচন করতে পারেন। তাই আর্টিকেল রাইটিং আপনার অনলাইন আয়ের উৎস।