কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?

গুগল আমাকে টাকা দাও। আপনিও কি জানতে চান কিভাবে গুগল থেকে টাকা আয় করবেন? অনলাইনে টাকা আয় করার কথা এদেশের অনেকেই জানেন। মানুষের কাছে ফ্রিল্যান্সিং ইত্যাদির মতো অনলাইনে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে।

কিন্তু আমি যদি বলি যে এই ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের তুলনায় আপনি গুগল থেকে খুব সহজে টাকা আয় করতে পারবেন, তাহলে আপনি কী ভাববেন? আপনি ভাববেন কিভাবে আপনি গুগল থেকে অর্থ উপার্জন করতে পারেন? এখানে আমরা যেকোনো কিছু অনুসন্ধান করি এবং তার সমাধান খুঁজে পাই। কিন্তু আমি ভুল কিছু বলিনি। আপনি সহজেই গুগল থেকে অর্থ উপার্জন করতে পারেন।

আরও দেখুনঃ কিভাবে ১০ মিনিট স্কুল থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায়?

গুগলের অনেক সার্ভিস আছে যেগুলো ব্যবহার করে আপনি ঘরে বসেই প্রতি মাসে ভালো টাকা আয় করতে পারবেন। আমরা বেশিরভাগই Google এর বৈশিষ্ট্যগুলির সাথে পরিচিত যা থেকে অর্থ উপার্জন করা যায়। এবং আরও গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি যখন কাজ করছেন না তখনও আপনি গুগল থেকে আয় করতে থাকুন। এমতাবস্থায়, আপনি ভাববেন কিভাবে আপনি কাজ না করে গুগল থেকে অর্থ উপার্জন করতে পারেন। এই জন্য আমি আপনাকে একটি উদাহরণ দেওয়া যাক. ধরুন আপনি নিজের ব্যবসা করেন। এখন আপনি ছুটিতে গেলেও আপনার আয় আছে। কারণ আপনি না থাকলেও আপনার কর্মীরা কাজ করছেন।

একইভাবে, আপনি যদি কিছু দিন কাজ করার পরে কাজ বন্ধ করে দেন, তবুও আপনি গুগল থেকে অর্থ উপার্জন করতে পারেন। তাহলে আসুন এখন জেনে নিই কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়। এর আগে গুগল সম্পর্কে জেনে নিন।

গুগল কি?

Google শব্দটি Googol শব্দ থেকে এসেছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত একটি বহুজাতিক পাবলিক কোম্পানি যা তার Google সার্চ ইঞ্জিন পরিচালনা করে এবং এর সদর দফতর মাউন্টেন ভিউ, ক্যালিফোর্নিয়ায় অবস্থিত। এটি বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন। এটি ইন্টারনেটের উপর ভিত্তি করে অনেক পরিষেবা এবং পণ্য বিকাশ করে। এটি 1996 সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন দ্বারা একটি গবেষণা পণ্যের মাধ্যমে শুরু হয়েছিল। এর বর্তমান সিইও সুন্দর পিচাই।

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?
কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?

 

আমি আগেই বলেছি, গুগলের আয়ের প্রধান উৎস হচ্ছে অ্যাডভারটাইজিং প্রোগ্রাম। গুগল সার্চ ইঞ্জিনের প্রধান কাজ হল ব্যবহারকারীদের অনুসন্ধান করা প্রশ্নের ভিত্তিতে সঠিক ফলাফল প্রদর্শন করা। এটি 40 টিরও বেশি ভাষায় ফলাফল প্রদর্শন করে। যেখানে আপনি জানতে চান কিভাবে আপনি গুগল প্লাটফর্ম ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারেন। তাহলে এমন পরিস্থিতিতে আপনার অবশ্যই পরবর্তী পোস্টটি পড়া উচিত।

গুগল থেকে অর্থ উপার্জনের উপায় 2022?

আচ্ছা গুগল থেকে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে। আপনি সম্ভবত এই সম্পর্কে অনেক জানেন. একই সাথে, এখানে আমরা সমস্ত জনপ্রিয় পদ্ধতি সম্পর্কে তথ্য দিয়েছি, যেগুলি ব্যবহার করে আপনি সহজেই গুগল থেকে অর্থ উপার্জন করতে পারেন।

আরও দেখুনঃ অনলাইন ইনকামের সহজ উপায় ২০২২

১। অ্যাডসেন্স অ্যাডসেন্স থেকে অর্থ উপার্জন করুন একটি বিজ্ঞাপন প্রোগ্রাম যার মাধ্যমে আপনার ব্লগ, ওয়েবসাইট, ইউটিউব ভিডিওতে Google বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হয়৷ যখন একজন দর্শক সেই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করেন, তখন আপনাকে এর বিনিময়ে অর্থ প্রদান করা হয়। ক্লিক না ঘটলেও বিজ্ঞাপনের মাউস কার্সারের কামিং অ্যান্ড গোয়িং-এর জন্য গুগল অর্থ প্রদান করে।

গুগল অ্যাডসেন্স হল ইন্টারনেটে অর্থ উপার্জনের অন্যতম সেরা উপায়। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষ এই ওয়েব টুল ব্যবহার করে ভাল অর্থ উপার্জন করছে। এবং সবচেয়ে মজার বিষয় হল এটি ব্যবহার করা খুবই সহজ। ওয়েবসাইটকে সঠিকভাবে অপটিমাইজ করতে না জানার কারণে অনেকেই অ্যাডসেন্স পান না। তাই গুগল অ্যাডসেন্স অনুমোদন পাওয়ার উপায়গুলো জেনে তবেই আবেদন করুন।

এই বিজ্ঞাপনগুলি Google এর Adwords প্রোগ্রাম থেকে আসে যেখানে সুপরিচিত এবং ব্যয়বহুল কোম্পানিগুলি তাদের বিজ্ঞাপন দেয়। উদাহরণস্বরূপ, ধরা যাক যে GoDaddy Google এর মাধ্যমে বিজ্ঞাপন দিচ্ছে এবং Google আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখাচ্ছে। এই ক্ষেত্রে, GoDaddy হল বিজ্ঞাপনদাতা এবং আপনি প্রকাশক৷ এখন প্রতিটি ক্লিকের জন্য বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে যা পায় তার 80% Google প্রকাশককে দেয়, বাকিটা Google রাখে।

২। ইউটিউব থেকে অর্থ উপার্জন করুন সম্প্রতি, ইউটিউব আমাদের দেশ সহ সারা বিশ্বে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। ইউটিউবের জনপ্রিয়তা এখন আকাশচুম্বী কারণ লোকেরা ভিডিও দেখতে বেশি পছন্দ করে। অনেক ভিডিও নির্মাতাও ভালো মানের ভিডিও তৈরি করে রাতারাতি সেলিব্রিটি হয়ে যান। বর্তমানে, একজন ইন্টারনেট ব্যবহারকারী অন্য যেকোনো ওয়েবসাইটের তুলনায় ইউটিউবে অনেক বেশি সময় ব্যয় করেন।

আর এমন অনেক মানুষ আছেন যারা ইউটিউব থেকে বছরে 15 মিলিয়নের বেশি অর্থ উপার্জন করছেন। YouTube ভিডিও নির্মাতাদের তাদের বিষয়বস্তু নগদীকরণ করার বিকল্পও প্রদান করে। ভিডিও দেখার সময় দেখানো বিজ্ঞাপনের উপর ভিত্তি করে নির্মাতাদের অর্থ প্রদান করা হয়। বিজ্ঞাপনে ক্লিকের মাধ্যমে চ্যানেল মালিককেও অর্থ প্রদান করা হয়।

ইউটিউব চ্যানেল কিভাবে তৈরি করবেন তা এখানে পড়ুন। মূলত বিজ্ঞাপনের আয়ই ইউটিউবের আয়ের প্রধান উৎস। আপনি যদি একজন ভিডিও নির্মাতা হন, তাহলে আপনার দর্শকরা যে বিজ্ঞাপনগুলি দেখেন তার উপর ভিত্তি করে আপনি অর্থ উপার্জন করবেন৷ এর মানে ব্যবহারকারীরা যখন বিজ্ঞাপনটিতে ক্লিক করেন বা বিজ্ঞাপনটি 30 সেকেন্ডের বেশি সময় ধরে দেখেন তখন আপনি YouTube থেকে আয় পাবেন।

৩। Admob থেকে অর্থ উপার্জন করুন বর্তমানে স্মার্টফোনের চাহিদা যেভাবে বাড়ছে তা দেখে বলা যায় এই সময়ের মানুষ স্মার্টফোনের উপর অনেক বেশি নির্ভরশীল এবং এর চাহিদা দিন দিন বাড়বে। আজ প্রায় সবার হাতেই অ্যান্ড্রয়েড স্মার্টফোন রয়েছে, যার কারণে নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের চাহিদাও দিন দিন বাড়ছে। আর এই চাহিদার কারণেই আমরা দেখতে পাচ্ছি হাজার হাজার নতুন অ্যাপ ক্রমাগত গুগল প্লে স্টোরে আসছে। আপনি যদি চান,

আপনি কিছু আকর্ষণীয় জিনিস সহ একটি অ্যাপ তৈরি করতে পারেন যা লোকেদের প্রয়োজন এবং এটি Google Play Store-এ প্রকাশ করতে পারেন৷ আপনার আয় নির্ভর করে আপনার অ্যাপ কতবার ডাউনলোড হয়েছে তার উপর। অ্যাপ ডাউনলোডের সময় Google আপনাকে কোনো ফি নেবে না, তবে আপনার অ্যাপ যদি Google AdMob ব্যবহার করে, তাহলে অ্যাপটি ব্যবহার করার সময় আপনি ডাউনলোডারকে বিজ্ঞাপন দেখিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

এখন আপনি বলবেন যে আমি ডেভেলপার নই, আমি কিভাবে অ্যাপ ডেভেলপ করব! আপনার মনে যদি একটাই আইডিয়া থাকে আর পকেটে টাকা থাকে, তাহলে আপনি যেকোন ডেভেলপারের সাথে যোগাযোগ করে একটা অ্যাপ তৈরি করতে পারেন। একজন ভালো অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার খুঁজুন, তাকে আপনার ধারণাটি সম্পূর্ণভাবে ব্যাখ্যা করুন, অ্যাপটি তৈরি হওয়ার পরে, এটি Google Play-এ আপলোড করুন।

আপনি আপনার দ্বারা তৈরি অ্যাপটির একটি প্রিমিয়াম সংস্করণ তৈরি করেও বিক্রি করতে পারেন। এর সাথে, ব্যবহারকারীদের অ্যাপ ডাউনলোড করতে অর্থ প্রদান করতে হবে। আপনি ডাউনলোডার দ্বারা প্রদত্ত পরিমাণ পাবেন।

 আমি আশা করি আপনি Google থেকে কিভাবে অর্থ উপার্জন করতে  হয় এই বিষয়ে অনেক কিছু জানতে পেরেছেন । পোস্টটি সামাজিক নেটওয়ার্ক যেমন Facebook, Twitter এবং অন্যান্য সামাজিক মিডিয়া সাইটগুলিতে শেয়ার করুন৷ এতে আপনার বন্ধুরাও বিষয়টি সম্পর্কে জানতে পারবে।

আরও দেখুনঃ কিভাবে মোবাইলের মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করবেন?