অষ্টম শ্রেণীতে ফেল হওয়া ছেলেটি

সন্তানদের ভবিষ্যৎ নিয়ে বাবা-মায়েরা সব সময় চিন্তিত থাকেন। তাই প্রত্যেক পিতা-মাতা চান তাদের সন্তানরা স্কুলে এবং কলেজে সর্বোত্তম শিক্ষা লাভ করুক। অভিভাবকরা প্রায়ই তাদের সন্তানদের পড়তে বলেন। যাইহোক, কিছু শিশু যাদের পড়ার এবং লেখার প্রতি খুব কম আগ্রহ রয়েছে, তাদের জন্য পিতামাতার উদ্বেগ বাড়তে পারে। আসলে, সবাই বিশ্বাস করে যে পড়া জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ।

যাইহোক, একটি 23 বছর বয়সী ছেলে ভুল প্রমাণিত. ছেলেটির নাম ত্রিশণিত। তিনি মুম্বাইয়ের নাগরিক। তবে ছোটবেলা থেকেই শেখার আগ্রহ ছিল না তার। পরিবারের সদস্যরা সবসময় তার ভবিষ্যৎ নিয়ে ভাবতেন। কিন্তু 23 বছর বয়সে, তিনি এমন কিছু অর্জন করেছিলেন যা তার পরিবার কখনও কল্পনাও করতে পারেনি। আপনি এখন একজন অনলাইন নিরাপত্তা বিশেষজ্ঞ। ছোটবেলা থেকে শেখা না থাকলেও কম্পিউটার এবং ভিডিও গেম পছন্দ করতেন।

তার বাবা প্রতিদিন তার কম্পিউটারের পাসওয়ার্ড পরিবর্তন করতেন। কিন্তু প্রতিদিন ত্রিশণিত একটা গোপন চুরি করে বসে কম্পিউটার গেম খেলত। এটা দেখে তার বাবা খুবই মুগ্ধ হয়ে তাকে একটি নতুন কম্পিউটার এনে দেন। যখন সে ৮ম শ্রেণী থেকে ড্রপ আউট হয়, তখন স্কুলের অধ্যক্ষ তার বাবা-মাকে ডেকে পাঠান।

তারপর থেকে, তার বাবা-মা দুজনেই তাদের ছেলের কম্পিউটার প্রোগ্রাম তৈরির কথা ভাবতে শুরু করেন। তার বাবার কাছ থেকে সমর্থন পাওয়ার পর, ত্রিশনি স্কুল ছেড়ে দেয় এবং কম্পিউটার দক্ষতা শিখতে শুরু করে। তিনি 19 বছর বয়সে কম্পিউটার মেরামত এবং পরিষ্কার করার সফ্টওয়্যার শিখেছিলেন। তারপর তিনি ছোট প্রকল্পে কাজ খুঁজে পেতে শুরু করেন।

তিনি ৬০ হাজার টাকার প্রথম চেক পান। তখন তিনি অর্থ সঞ্চয় করার সিদ্ধান্ত নেন এবং নিজের কোম্পানি শুরু করেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তিনি এখন টিএসসি সিকিউরিটি সলিউশন কোম্পানির মালিক। এটি একটি অনলাইন নিরাপত্তা সংস্থা। তিনি বর্তমানে 23 বছর বয়সী.

তার গ্রাহকদের তালিকায় রয়েছে রিলায়েন্স কোম্পানির বর্তমান মালিক, এসবিআই ব্যাঙ্কের প্রধান নির্বাহী, পাঞ্জাব পুলিশ এবং অ্যাভন। এটি বর্তমানে ভারতে চারটি এবং দুবাইতে একটি অফিস রয়েছে।