ক্রিস্টিয়ানো রোনালদো কে এবং রোনালদোর বেতন কত?

ক্রিস্টিয়ানো রোনালদো কে এবং রোনালদোর বেতন কত?

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্ম 5 ফেব্রুয়ারী, 1975। যদিও তার জন্মদিন নেইমারের মতো একই দিনে, ফুটবলে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। পর্তুগালের মাদেইরায় জন্ম নেওয়া রোনালদো রাশিয়া বিশ্বকাপে তৃতীয়বারের মতো দলকে নেতৃত্ব দিচ্ছেন। পাঁচবারের ব্যালন ডি’অর রেকর্ডধারীকে বিশ্বের সেরাদের একজন বলে মনে করা হয়। তিনবারের প্রিমিয়ার লিগ জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো দুইবার লা লিগা জিতেছেন। চারবারের

চ্যাম্পিয়নস লিগ জয়ী রোনালদোও চারবার বিশ্বকাপ জিতেছেন। ফরোয়ার্ড, যিনি একটি এফএ কাপ, দুটি লিগ কাপ এবং দুবার কোপা দেল রে জিতেছেন, বলেছেন পর্তুগালের হয়ে ইউরো 2016 জেতা তার সবচেয়ে বড় অর্জন। 2015 সালে, রোনালদো দেশটির ফুটবল ফেডারেশন পর্তুগালের ইতিহাসে সেরা ফুটবলার নির্বাচিত হন।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোল করা রোনালদোও দেশের সেরা তিন গোলদাতার একজন। তিনি এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোল (32) করেছেন। রোনালদো চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও সর্বোচ্চ গোলদাতা (২৯)। রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড প্রথম ফুটবলার যিনি প্রতি মিনিটে একটি ম্যাচে একটি গোল করেন। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি টানা সাতটি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোল করেছেন (ইউরো-2004,06,12,17 এবং বিশ্বকাপ -08,1014)। একজন নাট্যকার হিসেবে, তিনি চ্যাম্পিয়ন্স লীগ এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তার সতীর্থদের সাথে সর্বাধিক গোল করার জন্যও পরিচিত।

আরও পড়ুনঃ মেসির মোট গোল সংখ্যা কত?

ক্রিস্টিয়ানো রোনালদো ডস সান্তোস অ্যাভেইরো 1965 সালে মাদেইরার রাজধানী ফুঞ্চালে জন্মগ্রহণ করেন। রোনালদো মালির বাবা এবং রাধুর মায়ের কনিষ্ঠ সন্তান। হোসে ডেনিস এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি রোনাল্ড রিগানের পরে ক্রিস্টিয়ানো রোনালদো কে বেছে নেওয়া হয়েছিল। রোনালদোর শৈশব কেটেছে দারিদ্রের মধ্যে। স্থানীয়ভাবে, আভিরো পরিবারের চারটি শিশু একই ঘরে বেড়ে ওঠে। এবং 2016 এবং 2017 সালে রোনালদো ফোর্বস ম্যাগাজিনের সর্বোচ্চ বেতনভোগী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে ছিলেন।

রোনালদোর ফুটবল খেলোয়াড় হয়ে ওঠার পেছনে সবচেয়ে বড় অবদান ছিল তার বাবা-মায়ের। রোনালদোর বাবা জোসও একজন স্থানীয় ক্লাব’ডোরিনহা কিট ম্যান, পাশাপাশি পরিবারকে সমর্থন করার জন্য একজন মালীর চাকরি করেন। যে কারণে, রোনালদো 6 বছর বয়সে অ্যান্ডোরিনহাতে যোগ দেন। 12 বছর বয়সে, রোনালদোর জীবন কাহিনী পাল্টে যায় যখন তিনি স্পোর্টিং সিপির তিন দিনের ট্রায়ালে যান। ক্রিশ্চিয়ানো

লিসবনের স্পোর্টিংস ইয়ুথ একাডেমিতে যোগ দিতে মাদেইরা ছেড়েছেন। 14 বছর বয়সে, তিনি তার মায়ের সাথে কথা বলেছিলেন এবং তার ফুটবল ক্যারিয়ার সম্পর্কে কোন সন্দেহ রেখে তার পড়াশোনা থেকে পদত্যাগ করেছিলেন। পরের বছর, শারীরিক সমস্যার কারণে ফুটবল থেকে অবসর নেওয়ার কথা ছিল। হার্টের সমস্যার কারণে ফুটবল ক্যারিয়ার নিয়ে চিন্তিত রোনালদো। তিনি অস্ত্রোপচার করেন এবং তার ভয় হারিয়ে ফেলেন এবং কখনও পিছনে ফিরে তাকাননি।
রোনালদো, যিনি তার ক্যারিয়ারের শুরুতে দুটি গোল করেছিলেন, স্পোর্টিং সিপির পরে ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের হয়ে ক্লাব ফুটবল খেলেছেন। এই যাত্রায় তিনি গড়েছেন অসংখ্য রেকর্ড।

রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন রোনালদো। লা লিগায় মাত্র 9 মৌসুমে 33টি হ্যাটট্রিক করার রেকর্ড তার দখলে। লা লিগায় দ্রুততম 150, 200 এবং 300 গোল করার রেকর্ড রোনালদোর দখলে।

একমাত্র খেলোয়াড় যিনি টানা ছয় মৌসুমে কমপক্ষে ৫০ গোল করেছেন। রোনালদোই একমাত্র খেলোয়াড় যিনি টানা 6 ক্যালেন্ডার বছরে 50 গোল করেছেন। এগারো বছর ধরে মেসি ফিফা বর্ষসেরা দলে নাম লেখালেও দুই বিভাগেই নাম লেখানো একমাত্র খেলোয়াড় রোনালদো।

ইউরোপিয়ান ফুটবলে রোনালদোর দাপট আরও বেশি। রোনালদো মোট ১২ বার উয়েফা বর্ষসেরা দলে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেসি মাত্র ৯ বার জিততে পেরেছেন। এর পেছনে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর অর্জন। তিনি ইউনাইটেড এবং রিয়ালের হয়ে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতার প্রথম খেলোয়াড় হন, প্রতিযোগিতায় 100 গোল করেন। রোনালদোই প্রথম ফুটবলার যিনি একটি নির্দিষ্ট ক্লাবের হয়ে 100 গোল করেছিলেন। গ্রুপ পর্বের সব ম্যাচে গোল করার গৌরবও রয়েছে তার।

ব্যক্তিগত জীবনে রোনালদো চার সন্তানের জনক। 2016 সালের জুনে সাত বছর বয়সী রোনালদো জুনিয়র একটি বোন এবং ভাই পেয়েছিলেন। এবং বছরের শেষে, রোনালদোর দ্বিতীয় কন্যার জন্ম হয় তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজের ঘরে।

রোনালদোর বেতন কত?

এর আগে জানা গিয়েছিল রোনালদোর বেতন ছিল সপ্তাহে ৪ লাখ ৬০ হাজার পাউন্ড। যাইহোক, ডেইলি মেইল ​​CR7 এর প্রকৃত বেতন নিশ্চিত করেছে, যিনি ম্যানচেস্টার ইউনাইটেডে চলে গেছেন। তার মতে, রোনালদোর সাপ্তাহিক বেতন তিন লাখ ৬৫ হাজার পাউন্ড (বাংলাদেশের মুদ্রায় প্রায় ৪৫ কোটি টাকা)।

শনিবার পিএসজিতে লিওনেল মেসির বেতন ঘোষণা করা হয়। জানা গেছে, ৩ মৌসুমে প্রায় ১১০০ কোটি রুপি পাবে পিএসজি। একই দিনে রোনালদোর বেতনও ঘোষণা করা হয়।
জুভেন্টাসে রোনালদো সপ্তাহে 500,000 আয় করেন। এই সংখ্যা প্রতি বছর 26 মিলিয়ন পাউন্ড। তার তুলনায় তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে পৌঁছাতে পারেননি। জুভেন্টাস থেকে রোনালদোকে কিনতে প্রায় ১৩ মিলিয়ন রুপি খরচ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। একইসঙ্গে পিএসজির প্রথম আসরে মেসি পাবেন তিন কোটি ইউরো। পরবর্তীতে আরও দুই মৌসুম হলে বেতন পাবেন চার কোটি ইউরো।

কম বেতনে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেও রোনালদো এখন ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড়। ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন প্রতি সপ্তাহে 360,000 বেতন নিয়ে তালিকায় রয়েছেন। তিনজনই ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়া। প্রতি সপ্তাহে ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড।