মার্চে ঢাকায় আসছে আর্জেন্টিনা

আগামী মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। টুর্নামেন্টে আর্জেন্টিনাসহ ১২টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। ৫ থেকে ১৬ মার্চ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ।

বাংলাদেশ আমন্ত্রিত দেশগুলোর মধ্যে রয়েছে ইংল্যান্ড, পোল্যান্ড ও দক্ষিণ কোরিয়া। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা রেঞ্জ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান বলেন, ‘আমরা নেপাল, শ্রীলঙ্কা, ইরান, কোরিয়া, কেনিয়া, পোল্যান্ড, আর্জেন্টিনা, মালয়েশিয়া, ইংল্যান্ড, ইরাক ও মিশরকে আমন্ত্রণ জানিয়েছি।’ বাংলাদেশে জাগো নিউজকে ড. বেশ কয়েকটি দেশ ইতিমধ্যে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

এছাড়া জাপান, মালয়েশিয়া ও থাইল্যান্ডেও তাদের আমন্ত্রণ রয়েছে। কিন্তু করোনা বলেছে সে জাপানে আসবে না। থাইল্যান্ডও তাই। মালয়েশিয়ার দলটি সরকারের কাছ থেকে আনুষ্ঠানিক স্বীকৃতি পায়নি।

তারা মৌখিকভাবে আর্জেন্টিনার হয়ে খেলতে রাজি হলেও তাদের সমস্যা রয়েছে। দূরের কথা, বিপুল খরচ তো আছেই। তারা এখনো অর্থায়ন শেষ করতে পারেনি।

আগামী ২৪ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে মন্ত্রীদের বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মহাসচিব হাবিবুর রহমান।

বলা যায়, গত মার্চে প্রথম বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে পাঁচটি দেশ অংশ নিয়েছিল- বাংলাদেশ, কেনিয়া, পোল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপাল। ফাইনালে কেনিয়াকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ।