জিয়াউল হক পলাশ

জিয়াউল হক পলাশের জীবনী এবং নাটক

জিয়াল হক পলাশ (কাবিলা) বর্তমানে বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেতা। বর্তমানে জিয়াউল হক পলাশ ব্যাচেলর পয়েন্ট নামের একটি ধারাবাহিকে কাবিলার চরিত্রে অভিনয় করছেন। তিনি এখন শুধু বাংলাদেশের নয়, ভারতের পশ্চিমবঙ্গের অধিকাংশ মানুষের কাছেই পরিচিত মুখ।

১। জিয়াউল হক পলাশের জীবনী

নেতৃস্থানীয় অভিনেতা পলাশ বাংলাদেশের নোখালী জেলার সোনাপুর ইউনিয়নের কালিকাপুরে জন্মগ্রহণ করেন। তিনি তিতুমীর কলেজ থেকে ব্যাংকিংয়ে অনার্স সম্পন্ন করেন। পলাশ ২০০৯ সালে গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলে এসএসসি পরীক্ষায় ফেল করেন, তারপর ২০১০ সালে এসএসসি এবং ২০১৩ সালে এইচএসসি পাস করেন। পলাশ এ পর্যন্ত বিভিন্ন নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করেছেন। 2016 সালে পলাশ জার্নি নাটকের মাধ্যমে মানুষের মন জয় করেন। পলাশ 1993 সালে 29 বছর বয়সে জন্মগ্রহণ করেন।

২। জিয়াউল হক পলাশ পরিবার

পলাশ পরিবার সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য নেই। পলাশ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পরিবার সম্পর্কে তেমন কোনো তথ্য না দেওয়ায় পলাশের পরিবারের কোনো তথ্য পাওয়া যায়নি।

৩। জীবিকা

পলাশের অভিনয় করার কোনো ইচ্ছা নেই। তার ইচ্ছা ছিল পরিচালক হওয়ার। ফ্রেন্ড উইথ বেনিফিট নাটকটি তার প্রথম পরিচালক হিসেবে পরিচিত হয়। তবে বর্তমানে নাটকে সহকারী পরিচালক হিসেবে অভিনয় করছেন পলাশ। তবে ব্যাচেলর পয়েন্ট নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। ব্যাচেলর পয়েন্টে তার চরিত্রের নাম কাবিলা। সেই নামের ফলে তারা এখন বাংলাদেশে ও ভারতের পশ্চিমবঙ্গে পলাশ বংশ নামে পরিচিত।

আরও দেখুনঃ বাংলাদেশের সেরা নাটক অভিনেতা কে

৪। জিয়াউল হক পলাশের নাটক

এ পর্যন্ত একাধিক নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। তিনি বর্তমানে বাংলাদেশের একজন শীর্ষস্থানীয় অভিনেতা।

৫। তার জনপ্রিয় নাটকগুলো হল:

  • ব্যাচেলর পয়েন্ট: কাজল আরেফিন এমি পরিচালিত এই সিরিজে অভিনয় করেছেন তৌসিফ মেহবুব, মিশু সাব্বির, শামীম হাসান সরকার, সাবিলা নূর, সানজানা সরকার রিয়া এবং চাষী আলম।
  • টম অ্যান্ড জেরি: গোলছুট চ্যানেলে কাজল আরেফিন এমি পরিচালিত এই নাটকে অভিনয় করেছেন আরফান নিশো ও মেহজাবিন চৌধুরী।
  • নেটওয়ার্ক বিজি: কাজল আরেফিন এমি পরিচালিত এবং মাছরাঙা টিভির অফিসিয়াল চ্যানেলে প্রচারিত নাটকটিতে অভিনয় করেছেন শামীম হাসান সরকার, নাদিয়া মীম এবং মিশু সাব্বির।
  • এক্স গার্লফ্রেন্ড: সিনেমাওয়ালা চ্যানেল পরিচালিত এই নাটকে কাজল আরেফিন আমিরের সাথে আরফান নিশো এবং তানজিন তিশা অভিনয় করেছেন। পলাশ অভিনীত নাটকগুলোর মধ্যে তিনি এক্স বয়ফ্রেন্ড, মি অ্যান্ড ইউ, কমপ্লিট ও মোবাইল ফোনসহ বেশ কিছু নাটকে অভিনয় করেছেন।
  • ফ্রেন্ড উইথ বেনিফিট অ্যান্ড সারপ্রাইজ নাটকটি পরিচালনা করেছেন। কাজল আরেফিন এমি পরিচালিত ব্যাচেলর পয়েন্ট সিরিয়ালে অভিনয় করেও জনপ্রিয়তা পান পলাশ। এ নাটকে তার চরিত্রের নাম কাবিলা। পলাশ এখন এই বংশের নামেই বেশি পরিচিত।

৬। সামাজিক মাধ্যম

সোশ্যাল মিডিয়ায় পলাশের প্রচুর ফলোয়ার রয়েছে। তার ভক্তরা তাকে অনুসরণ করছে। তিনি বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেতা, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে যার অনেক ফলোয়ার রয়েছে। এখন পর্যন্ত তিনি ইউটিউবে সিলভার প্লে বোতাম অর্জন করেছেন। তার ফেসবুক পেজে 3 মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে। পলাশের ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজ যাচাই করা হয়েছে।
পলাশ বর্তমানে বাংলাদেশের শীর্ষস্থানীয় মুখ। তিনি একই সাথে বিভিন্ন কাজে পারদর্শী। তাই পলাশ আরও কাজ নিয়ে দর্শকদের ভালো কাজ উপহার দেবেন বলে আশাবাদী দর্শক।

১। ফেসবুক 

২। ইন্সটাগ্রাম

৩। ইউটিউব 

৭। জিয়াউল হক পলাশের উচ্চতা

এর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি।

৮। জিয়াউল হক পলাশ এর  বয়স কত?

তার বয়স 26 বছর।

৯। জিয়াউল হক পলাশ এর  জন্মদিন কবে?

তার জন্মদিন ৩ ফেব্রুয়ারি।