৫০ ডলার খরচ করে ৩ মাসে মিলিয়ন ডলারের মালিক হলেন হাসান!

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: হানাদ (20), একজন তরুণ পেরুভিয়ান, তার ক্রিপ্টোকারেন্সি ব্যবসার মাধ্যমে মাত্র তিন মাসে কোটিপতি হয়েছেন।হাসান গত বছর ক্রিপ্টোকারেন্সিতে ৫০ ডলার (৭৮ ডলার) বিনিয়োগ করেছেন। মাত্র তিন মাসে বিনিয়োগ করা ৫০ ডলার থেকে তিনি এক মিলিয়ন ডলারের (সাত হাজার ৩৬ হাজার পাউন্ড) মালিক হয়েছেন।

তিনি ব্যবসায় আরও যুক্ত হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় ছেড়ে দেন পরে এরই ধারাবাহিকতায় ও কোটিপতি হন। এখন হাসান তার উপার্জিত অর্থ সাধারণ মানুষের সাহায্যে ব্যবহার করতে চান। এখন তিনি নিজের উপার্জিত অর্থ দান করার জন্য ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছেন। আর এ কারণে নিজের শহর বার্মিংহামে একটি ফুড ব্যাংক চালু করতে চান তিনি। তিনি 200,000 পাউন্ড দান করেছেন।

হাসানের জন্ম সোমালিয়ায়। তিনি তার জন্মস্থান আফ্রিকা ছেড়ে বার্মিংহামে বসতি স্থাপন করেন নিজের এবং তার পরিবারের জন্য উন্নত জীবনের সন্ধানে। গত বছরের শুরুতে হাসানের দুটি চাকরি ছিল। মাসের শেষে, তিনি তার উপার্জনের একটি ক্রিপ্টোকারেন্সিতে তার পিতামাতার সাথে ব্যয় করছিলেন।

সোমালিয়ায় জন্মগ্রহণকারী হাসান বলেছেন যে তিনি আনুষ্ঠানিকভাবে 19 বছর বয়সে ক্রিপ্টোকারেন্সি ব্যবসা শুরু করেছিলেন। ‘মাত্র তিন দিনে এটি 50 ডলার থেকে 500 ($ 369) হয়ে গেছে,’ তিনি বলেছিলেন। দু’দিন পরে সেটি ছিল পাঁচ হাজার। তিনি তার বাবা-মায়ের সাথে বসে আলোচনা করেছিলেন যে তিনি পরবর্তীতে কী করবেন।

আরও পড়ুনঃ ১ লক্ষ টাকা জমা করলেই নগদ ৫ লক্ষ টাকা দিচ্ছে সোনালী ব্যাংক!

‘ধনী হওয়ার পরেও, ডিনি অন্যদের সমস্যা সম্পর্কে জানেন। তিনি তার বন্ধু আহমেদ মোহাম্মদের সাথে একটি বিশেষ ক্রিপ্টোকারেন্সি তৈরি করেছিলেন; স্থানীয়দের সাহায্য করার জন্য তিনি একটি ফুড ব্যাংক স্থাপন করেছেন। যুক্তরাজ্যে 2,200টি ফুড ব্যাঙ্ক রয়েছে। প্রায় 6% জনসংখ্যা খাদ্য ব্যাঙ্কের উপর নির্ভর করে,’ হাসান বলেন।