মেসির মোট গোল সংখ্যা কত?

মেসির মোট গোল সংখ্যা কত?

বিশ্বের ফুটবল  জাদুকর লিওনেল মেসি অবশেষে 600 গোলের শিখরে পৌঁছেছেন। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে শেষ তিন ম্যাচে শূন্য গোলের পর ৬০০ গোল করে তালিকার শীর্ষে রয়েছেন মেসি।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। তবে এই ম্যাচে পেনাল্টি স্পটে একটি গোল করে ক্যারিয়ারে ৬০০ গোল করেছেন মেসি। দ্বিতীয় ফুটবলার হিসেবে ৬০০ গোল করলেন মেসি।

ক্রিশ্চিয়ানো রোনালদো বর্তমানে দ্বিতীয় সক্রিয় ফুটবলার যিনি 600 গোল করেছেন। মেসি অবশ্য ১১২ ম্যাচে ৬০০-এর কম গোল করেছেন। এই পর্যায়ে পৌঁছতে রোনালদোর লেগেছে ৯৭৪ ম্যাচ। একই সঙ্গে ৭২ ম্যাচে ৬০০ গোল করেছেন মেসি।

আরও দেখুনঃ বিশ্বের সেরা ১০ ফুটবলার সম্পর্কে জেনে নিন

তার ক্যারিয়ারের 600 গোলের মধ্যে 90 শতাংশ বা 730 গোল, তিনি বার্সেলোনার হয়ে 624 ম্যাচে করেছেন। আর্জেন্টিনার হয়ে 137 ম্যাচে 70 গোল করেছেন মেসি। এছাড়াও, মেসি তার ক্যারিয়ারে 300 টিরও বেশি অ্যাসিস্ট করেছেন।

এদিকে, 600 গোল করা সত্ত্বেও, মেসি এখনও সর্বোচ্চ গোলদাতার দৌড়ে অনেক পিছিয়ে। চেক-অস্ট্রিয়ান কিংবদন্তি জোসেফ বিকন প্রতিযোগিতামূলক ফুটবলে ৬০৫ গোলের রেকর্ডের অধিকারী। এই রেকর্ড ভাঙতে হলে মেসিকে আরও একটি সেঞ্চুরি করতে হবে।

মেসির সঙ্গে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান রোমারিও (৬২), ফুটবল সম্রাট পেলে (৭), হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাস (৬৪৮), জার্মান কিংবদন্তি গার্ড মালার (৬৩৫) এবং ক্রিশ্চিয়ানো রোনালদো (৬২৯)।

জনপ্রিয় সার্চঃ

মেসির পিক ২০২০
মেসির গোল সংখ্যা ২০২১