ফেসবুক থেকে ইনকামের সেরা ৫ উপায় ২০২২

ফেসবুক থেকে ইনকামের সেরা ৫ উপায় ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে বড় প্লাটফর্ম ফেসবুক। উল্লেখযোগ্যভাবে, এই প্ল্যাটফর্মে 2.5 বিলিয়নেরও বেশি লোক রয়েছে। আর ফেসবুকের ব্যবহারকারী প্রতিদিন লাখ লাখে বাড়ছে। যদিও ফেসবুক যেকোনো কিছু প্রচার করার জন্য সেরা প্ল্যাটফর্ম, ফেসবুক থেকে অর্থ উপার্জন করাও খুব সহজ। Facebook থেকে আয় বোঝার জন্য, শুধুমাত্র বুঝতে হবে যে Facebook এমন একটি বাজার যেখানে সারাদিন মানুষ উপস্থিত থাকে এবং মানুষের সংখ্যা এবং উপস্থিতি বিশ্বব্যাপী। ফেসবুক থেকে আয় করা খুবই সহজ। Facebook থেকে আয় করার জন্য আপনাকে শুধুমাত্র কিছু নির্দিষ্ট পদ্ধতি জানতে হবে।

কেনো ফেসবুক ( Why facebook )

সোশ্যাল মিডিয়ায় অনেকগুলি এবং প্ল্যাটফর্মের মত :- ওয়াটসএপ, ইনস্টাগ্রাম আছে, কিন্তু ফেসবুকই কিউ? এটা অনেক কারণ আছে| প্রথম প্রথম এবং সবচেয়ে বড় কারণ এটা কি যে সমস্ত প্ল্যাটফর্মের মুকাবেল ফেসবুক ব্যবহারকারী অনেক বেশি| ফেসবুককে তোরজিহ দেওয়ার জন্য অন্য কারণ এটিও রয়েছে যে ফেসবুকের সমস্ত প্ল্যাটফর্মে সর্বোত্তম প্ল্যাটফর্ম রয়েছে|

জিও এবং ভিটাসএপ এবং ইংগ্রাম, তাদের ব্যক্তিগত স্টাফের ফিচার দেয় এবং ফিচার দিতে পারে, সেগুলি ফেসবুকে ফিচার আরও বেশি এবং এটি সার্বজানিক হয়| সার্বজনিক হওয়ার অর্থ হল যে ফেসবুকে কোন একটি জুড়নে আপনার ব্যক্তিগত পরিচয়ের কোন প্রয়োজন নেই, কিন্তু ওয়াটসএপ আপনাকে অন্য ব্যবহারকারীর ফোন নম্বর দিতে হবে|

👉 আরোও দেখুনঃ টুইটার থেকে আয় করার উপায় ২০২২

ফেসবুক ব্যবহার করার সবচেয়ে বড় কারণ হল ফেসবুক বুঝতে পেরেছে যে ব্যবহারকারীরা এটিকে মার্কেটপ্লেস হিসেবেও ব্যবহার করতে চান। ব্যবহারকারীদের এই চাহিদার কথা মাথায় রেখেই ফেসবুক ভিডিও, ছবি এবং টেক্সটের মাধ্যমে আয়ের অনেক উপায় নিয়ে এসেছে। তাদের সম্পর্কে এই নিবন্ধে আরও বলা হয়েছে।

কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করবেন?( How to earn money from facebook?) 

ফেসবুক থেকে ইনকামের সেরা ৫ উপায় ২০২২

ফেসবুক থেকে আয় করার অনেক উপায় আছে। এই সমস্ত পদ্ধতির মধ্যে, 5টি সবচেয়ে সহজ পদ্ধতিগুলি নীচের তালিকায় দেখানো হয়েছে। আপনি আপনার সুবিধা এবং বাজেট অনুযায়ী এর যেকোনো একটি বেছে নিতে পারেন। সে পদ্ধতিগুলো নিম্নরূপ:-

১। ফেসবুক মার্কেট প্লেস( Facebook Market Place ):

ফেসবুক মার্কেট প্লেস একটি বৈশিষ্ট্য যা ফেসবুক নিজেই চালু করেছে। এটি আপনাকে Facebook-এ সরাসরি জিনিস বিক্রি করার একটি প্ল্যাটফর্ম দেয়। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি আপনার পণ্যের তালিকা করতে পারেন, এর দাম লিখতে পারেন এবং এর সাথে একটি ছবিও রাখতে পারেন। এই বৈশিষ্ট্যটির মাধ্যমে, আপনি আপনার পণ্যগুলি হাজার হাজার লোকের কাছে বিক্রি করতে পারেন এবং আপনি Facebook সম্প্রদায় নির্দেশিকাগুলির মধ্যে থেকে যে কোনও ধরণের পণ্য বিক্রি করতে পারেন।

Facebook marketplace (bongojournal.com)
Facebook marketplace (bongojournal.com)

 

এই বৈশিষ্ট্যটির সবচেয়ে ভালো বিষয় হল আপনি শুধুমাত্র একটি সীমিত গ্রাহককে আপনার পণ্যটি দেখান না, এখানে যে গ্রাহকরা আসেন তারা বিশ্বব্যাপী এবং তারা বিশ্বের প্রতিটি কোণ থেকে আসে। এটি করার মাধ্যমে, আপনার পণ্য বিশ্বব্যাপী হয়ে ওঠে এবং আপনার নাগাল বিশ্ব স্তরে পৌঁছে যায়। ফেসবুক মার্কেট প্লেস গ্রাহকদের কাছে আপনার পণ্য পরিচালনা করে, যার কারণে মিডলম্যান সিস্টেমটিও দূর হয়।

২) ফেসবুকে অ্যাফিলিয়েট মার্কেটিংঃ

অ্যাফিলিয়েট মার্কেট একটি কমিশন মার্কেট। এই ধরনের বাজারে, আপনি আপনার গ্রাহকদের কাছে অন্য কোম্পানির পণ্য বিক্রি করেন। উদাহরণস্বরূপ, ধরুন একটি কোম্পানি A আছে। কোম্পানি A কে তার পণ্য গ্রাহক C এর কাছে বিক্রি করতে হবে। এই সময় সে মাঝখানে B রেখে পণ্য বিক্রি করে। যেখানে B একটি নির্দিষ্ট শতাংশ কমিশন পায়। অ্যামাজন, ফ্লিপকার্টের মতো অনেক কোম্পানি অ্যাফিলিয়েট দেয়। এই কোম্পানীর যেকোন একটি অ্যাফিলিয়েট হয়ে আপনি Facebook-এ এর পণ্য বিক্রি করতে পারেন। এটি আপনাকে বিক্রয়কৃত পণ্যের বিক্রয় পরিমাণের একটি নির্দিষ্ট শতাংশ দেবে।

৩। ফেসবুক পেজ ( facebook page ):

অনেকেরই কৌতুহল থাকে কিভাবে Facebook থেকে আয় করা যায়, কিন্তু তারা তা সম্পূর্ণ করতে পারছে না, কারণ Facebook থেকে টাকা আয় করতে হলে প্রথমেই ধৈর্য ধরতে হবে কারণ টাকা যদি সহজে আয় করা যায় এবং শুধু এক মুহূর্ত চিন্তা করে, তাহলে আজ আর নয়। কেউ টাকার জন্য বিরক্ত হবে। তাহলে আসুন জেনে নিই কিভাবে Facebook পেজ থেকে অর্থ উপার্জন করতে হয় – হ্যাঁ, কিভাবে ফেস পেজ থেকে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য এখানে দেওয়া হবে। ফেসবুক পেজ সম্পর্কে জানার আগে আমাদের জানতে হবে ফেসবুক কী, এটি কীভাবে কাজ করে এবং এতে নতুন কী থাকতে পারে।

🔥🔥 আরোও দেখুনঃ  ওয়েবসাইট থেকে অনলাইনে ইনকাম করার ৫ টি উপায়

facebook page monetize  requirement 

1.10k like

2. 600k video views for last 60 days

3. 6 active video

4) ফেসবুকের জন্য কন্টেন্ট লিখুন

ফেসবুক কন্টেন্ট তৈরি করুন আপনি যদি ভাল এবং আকর্ষণীয় লেখেন, তাহলে আপনি ফেসবুকে লিখেও অর্থ উপার্জন করতে পারেন। Facebook যারা ভালো লেখে তাদের প্রচার করে এবং তাদের লেখার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। Facebook-এ লিখতে হলে প্রথমে আপনার 22 Social-এ একটি অ্যাকাউন্ট থাকতে হবে। সেখানে আপনি পিডিএফ, ওয়ার্ড বা অন্য যেকোন ধরনের ফাইল আপনার মতানুসারে সাবমিট করে আপনার আর্টিকেল জমা দিতে পারেন। এরপর আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে এবং ফেসবুকের গাইডলাইন অনুযায়ী লিখতে হবে।

৫। ফেসবুক গ্রুপ পরিচালনা

একটি গ্রপ ক্রিয়েট করতে পারেন । একটি গুপ থেকে অনেক ভাবে ইনকাম করা জায়।  ফেসবুক গ্রুপ পরিচালনা করে অনেক রাজনৈতিক দল এবং কোম্পানি তাদের প্রচারের জন্য ফেসবুক গ্রুপের সাহায্য নেয়, যাতে তারা নিজেদের প্রচার করতে পারে। এটি করার জন্য তারা গ্রুপে লোক যোগ করে। এই ধরনের গ্রুপ চালানোর জন্য তাদের অ্যাডমিনদের প্রয়োজন যারা তাদের পরিচালনা করতে পারে। এই ধরনের প্রশাসকদের বেতন দেওয়া হয়।

আপনার জন্যে আরোওঃ 

[★★★]  মোবাইল দিয়ে টাকা ইনকামের ৫ টি উপায়

[★★★]  সেরা ইনকামের ওয়েবসাইট দেখে নিন

[★★★]  অনলাইন থেকে ইনকামের সেরা উপায় জেনে নিন?

[★★★] কিভাবে এসইও (SEO) করতে হয় সেরা ২১ টি টিপস

 

Related Post