নেইমারের সর্বশেষ বিশ্বকাপ কোনটি

নেইমারের সর্বশেষ বিশ্বকাপ কোনটি

শেষ বিশ্বকাপ হওয়ায় এই আসরে ব্রাজিলের হয়ে শিরোপা জয়ের আশা নেইমারের। দলের জন্য বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন ব্রাজিলিয়ান তারকা। ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়স 36 এবং লিওনেল মেসির বয়স 34। এই দুই ফুটবলার এখনও ক্লাব এবং দেশের হয়ে গর্বের সাথে খেলছেন। এই দুজনের পরে যাঁ

নাম আসে, তাঁদের নাম নেইমার। ব্রাজিলের এই তারকা ফুটবলার মাত্র ২৯ বছর বয়সী, কিন্তু তিনি ইতিমধ্যেই তার ক্যারিয়ার শেষ করতে চলেছেন। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এর হয়ে খেলা নেইমার মনে করেন কাতারে ২০২২ সালের বিশ্বকাপ হবে তার শেষ। তার কথায় নিজের প্রতি আস্থা নেই বলে মনে হয়।

এক সাক্ষাৎকারে ব্রাজিলিয়ান তারকা বলেছেন, ফুটবল খেলা চালিয়ে যাওয়ার মতো মানসিক শক্তি তিনি জানেন না। তাই কাতার বিশ্বকাপের পর বিশ্বকাপে খেলার কোনো পরিকল্পনা নেই তার।

ডাযন– এর সাথে আলাপকালে নেইমার বলেন, ‘আমার মনে হয় এটাই আমার শেষ বিশ্বকাপ। আমি এটিকে আমার শেষ হিসাবে দেখছি কারণ আমি জানি না ফুটবল খেলতে আমার কতটা মানসিক শক্তি আছে। ‘ এটি শেষ বিশ্বকাপ হওয়ায় এই আসরে ব্রাজিলের হয়ে শিরোপা জয়ের আশা নেইমারের। দলের জন্য বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন ব্রাজিলিয়ান তারকা।

আরও দেখুনঃ  মেসির মোট গোল সংখ্যা কত?

আমি এটার উন্নতির জন্য যা যা করা সম্ভব করব। দেশকে বিশ্বকাপ জিততে আমি সর্বোচ্চ চেষ্টা করব। আমি অল্প বয়স থেকেই বুঝতে পেরেছিলাম যে বিশ্বকাপ জেতা আমার বড় স্বপ্ন এবং আমি আশা করি আমি এটি সহ্য করতে পারব।নেইমার 2010 সালে তার ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয়। তারপর থেকে তিনি 113টি ম্যাচ

খেলেছেন, পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি তার নামে 69 গোল করেছেন, যা ব্রাজিলের দ্বিতীয় সর্বোচ্চ। ৬ গোল করে শীর্ষে থাকলে কিংবদন্তি। ব্রাজিলের হয়ে দুটি বিশ্বকাপ খেলে চার গোল করেছেন নেইমার।