কাগজ বিক্রি করে চালাতেন পেট নতুন আইডিয়ায় কোটিপতি সৌরভ

কখনও কখনও জীবন এতটাই খারাপ হয়ে যায় যে আপনি যা চান তা করতে পারেন না। আমরা যখন অনেক চেষ্টা করেও কিছুই করতে পারি না, তখন মন ভেঙে যায়। কিন্তু এই সমস্ত চ্যালেঞ্জ সত্ত্বেও, অনেকেই জীবনে অগ্রগতি এবং সফল হতে থাকে।

যখনই কাও-এর কঠোর পরিশ্রম ফল দেয়, প্রত্যেকে তার নিজের গল্প সম্পর্কে আগ্রহী হয়। একসময় সংবাদপত্র বিক্রি করা একজন যুবক আজ কীভাবে সফল মানুষ হয়েছেন তা জেনে আপনি অবাক হবেন। শুধু তাই নয়, আজ এর বার্ষিক মুনাফা দেড় কোটি টাকারও বেশি। সৌরভ কীভাবে ‘অলি টু হাইওয়ে’ ছেড়েছেন জেনে নিন। এটি পুনের সিংহগড় রোডের বাসিন্দা সৌরভ নবনাথ দেবের গল্প।

18 বছর বয়স থেকেই তিনি তার বাবাকে ব্যবসায় সাহায্য করছেন। তিনি একটি পয়সা বাড়ি না নিয়ে নিজের নির্মাণ সংস্থা শুরু করেছিলেন এবং পুনেতে প্রথম স্থান শুরু করেছিলেন যা সম্পূর্ণ হয়েছিল। তারপর অন্য সাইট খুলুন। নির্মাণ শিল্পে সফল কর্মজীবনের পর, তিনি শখের বশে বাদগাঁওয়ে রয়েল দরবার নামে একটি রেস্তোরাঁ চালু করেন, তবে তিনি প্রচণ্ড ক্ষতির সম্মুখীন হন। তারপরও হাল ছাড়েননি।

বাবা হঠাৎ পৃথিবী ছেড়ে চলে গেলেও আশা না ছেড়ে ব্যবসা শুরু করেন। 25 বছর বয়সে তিনি দুটি সাইট সম্পূর্ণ করেছেন এবং এখন ‘DHEBE BUILDCON’ নামে একটি বাংলো প্রকল্প শুরু করেছেন যা 50 জনের কর্মসংস্থানের ব্যবস্থা করে। এ ব্যবসায় তার মাসিক মুনাফা ২ লাখ টাকা।

সৌরভ একজন সংবাদপত্র ব্যবসায়ী, স্থপতি এবং তরুণ উদ্যোক্তা যিনি অনেক পরিবারকে জীবিকা নির্বাহ করতে সাহায্য করেছেন। তার এই যাত্রা সত্যিই সকলের জন্য উৎসাহব্যঞ্জক। তিনি বর্তমানে লাইন হাউজিং প্রোগ্রামে কাজ করছেন, 30টি ফুল-লাইন বাড়ি ফেজ 1-এ সম্পূর্ণ বুক করা হয়েছে। এবং ফেজ 2 বুকিং চলছে।