ওজিলের জীবন কাহিনী

ওজিলের জীবন কাহিনী

ওজিল একজন জার্মানি আক্রমণাত্মক মিড-ফিল্ডার হিসাবে তার প্রযুক্তি-গত দক্ষতা এবং বহু-মুখীতার জন্য পরিচিত।পেশাদার ফুটবলার পশ্চিম জার্মানির গেলসেনকির্চেনে 15 অক্টোবর 1986 সালে জন্মগ্রহণ করেন। তিনি ইংলিশ ক্লাব আর্সেনাল এবং জার্মান জাতীয় দলের হয়ে খেলেছেন।

জিল বেশিরভাগ পিচ সেন্টারে আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলেন, তবে উভয় দিকেই উইঙ্গার। হিসেবে রাখা যায়  OZil 2010 ফিফা বিশ্বকাপ এবং UEFA ইউরো 2012-এর সহ-স্পন্সর করেছে।

পটভূমি:

মেসুত জিল তার শহরতলির ক্লাব শালকে 04 এর সদস্য হিসাবে বুন্দেসলিগায় তার সিনিয়র ক্যারিয়ার শুরু করেন এবং তারপরে দুই মৌসুম পরে ওয়ের্ডার ব্রেমেনের সাথে 5 মিলিয়ন জিতে যান।22 বছর বয়সে তার পারফরম্যান্সের কারণে, তিনি 2010 ফিফা বিশ্বকাপে সকলের দৃষ্টি আকর্ষণ করেছিলেন কারণ তিনি দলকে সেমিফাইনালে উন্নীত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুনঃ ক্রিস্টিয়ানো রোনালদো কে এবং রোনালদোর বেতন কত?

প্রথম এন্ট্রি

11 ফেব্রুয়ারী 2009-এ, নরওয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে সিনিয়র দলের হয়ে জিল তার আন্তর্জাতিক অভিষেক হয়। আর সিনিয়র দলের হয়ে প্রথম গোলটি করেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ম্যাচে আরেকটি প্রীতি ম্যাচে। সিনিয়র দলের হয়ে খেলার আগে, জিল অনূর্ধ্ব-19 এবং অনূর্ধ্ব-11 বিভাগে জার্মানির প্রতিনিধিত্ব করেছিলেন।

খ্যাতি অর্জন করুন

তার অভিষেকের এক বছর পর, দক্ষিণ আফ্রিকা 2010 ফিফা বিশ্বকাপের জন্য জার্মান দলে নির্বাচিত হয়।তার দলকে সেমিফাইনালে উঠতে সাহায্য করার কৃতিত্ব ওজিলের। ক্যাম্পেইন চলাকালীন পাঁচবার উয়েফা ইউরো 2012-এর জন্য জার্মানির শীর্ষ বাছাইপর্বের একজন ছিলেন জিল। স্কোরিং জার্মানিকে দশটি খেলায় জিততে এবং ইউরো 2012 এর জন্য যোগ্যতা অর্জন করতে সাহায্য করে তিনি যেকোনো ইউরোপীয় আন্তর্জাতিকের চেয়ে বেশি সাহায্য করেছেন। ফেব্রুয়ারী 29, 2012, 2011, জিল জার্মানির সেরা আন্তর্জাতিক হিসাবে স্বীকৃত হয়েছিল।

ক্লাব ক্যারিয়ার

2005 সালে, ওজিল শাল্কে 04 এর ইয়ুথ সিস্টেম এবং পরে 2006 সালে ওয়ার্ডার ব্রেমেনের প্রতিনিধিত্ব করেন। জিল ওয়ার্ডার 2009-10 মৌসুমে ব্রেমেনের প্রধান নাট্যকার হয়েছিলেন। ওজিল হলেন ইউরোপের সর্বকনিষ্ঠ খেলোয়াড় যিনি 2010 ফিফা বিশ্বকাপে তার পারফরম্যান্সের জন্য রিয়াল মাদ্রিদের সাথে চুক্তিবদ্ধ হন।

মেধাবীদের মধ্যে নিজের অবস্থান সুসংহত করেছেন।জিল 2 2 সেপ্টেম্বর 2013 তারিখে ইংলিশ দল আর্সেনালে যোগ দিতে সম্মত হয়েছে এবং 2019-1 মৌসুমে থাকবে। তিনি ”আর্সেনালে”র হয়ে চা-লিয়ে যান যখন তিনি গানা-রদের সাথে একটি নতুন ‘দীর্ঘমেয়াদী’ ”চুক্তি স্বাক্ষর” করেন। তিনি বিভিন্ন ক্লা-বের হয়ে 465 ম্যাচে 61 গোল করেছেন।

সংখ্যায় ওজিলের রেকর্ড

খেলোয়াড়ের সৃজনশীল দক্ষতা এবং আক্রমণাত্মক দক্ষতার কারণে মিডিয়ায় ওজিলকে ‘সহকারী রাজা’ বলা হয়। জার্মান জাতীয় দলের হয়ে, তিনি 6 ম্যাচে 22টি আন্তর্জাতিক গোল করেছেন। প্রথম মৌসুমে মাদ্রিদের হয়ে ওজিলের পারফরম্যান্স তার ২৫টি অ্যাসিস্টের জন্য মিডিয়া দ্বারা প্রশংসিত হয়েছিল।যেকোন মৌলিক ইউরোপীয় প্রতিযোগিতায় সর্বোচ্চ খেলোয়াড়ের সাথে মৌসুম শেষ করেন। রিয়াল মাদ্রিদ এবং জার্মান জাতীয় দলের সাথে তার অসাধারণ ফর্মের জন্য তাকে উয়েফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়। ফিফা ব্যালন ডি’অরের সেরা দশ এবং সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের অবস্থান দশম।

তিনি কি পুরস্কারের জন্য শর্টলিস্ট করেছিলেন? .

জিল উয়েফা ইউরো 2012 টুর্নামেন্টটি যৌথ শীর্ষ পৃষ্ঠপোষক এবং উয়েফা ইউরো অফ দ্য টুর্নামেন্ট হিসাবে শেষ করেছে। দুটি ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার পাওয়া দলে নাম লেখান তিনি।