কিভাবে এসইও (SEO) করতে হয় সেরা ২১ টি টিপস

Table of Contents

কিভাবে এসইও (SEO) করতে হয় সেরা ২১ টি টিপস

আমরা 2021(২০২২) সালের জন্য 21টি স্মার্ট Google ওসইও (SEO) টিপস সম্পর্কে কথা বলছি। আমরা একটি নতুন বছরের জন্য প্রস্তুত হচ্ছি, ওসইও (SEO) কৌশলগুলির একটি নতুন বছরের। এই 21টি ব্যবহারিক টিপস যা আপনি বাস্তবায়ন করতে পারেন, আশা করি, আপনার ওয়েব ট্র্যাফিকের উপর পোষ্ট ধারণা পাবেন ।

এইখানে এমন  কিছু সেরা এসইও (SEO) টিপস যা আমি গত এক বছরে সংগ্রহ করেছি। এই গুলো আমি ও আমার নিজের এসইও কৌশল এ ব্যবহার করতে যাচ্ছি.তো চলুন জেনেনিই

এই বিষটি আমরা  চারটি বিভাগএ শিখবো :

  • ক্লিক বৃদ্ধি,
  • বিষয়বস্তু/অন-পেজ এসইও টিপস,
  • প্রযুক্তিগত এসইও, এবং
  • কিছুটা লিঙ্ক বিল্ডিং। এর মধ্যে 21টি রয়েছে।

১।ফেভিকন অপ্টিমাইজেশান

প্রথমত, ফেভিকন অপ্টিমাইজেশান।এখন আমি অবাক হয়েছি যে 2020 সালে আরও বেশি লোক এই বিষয়ে কথা বলেনি। Google মোবাইল সার্চের ফলাফলে ফেভিকনগুলি প্রদর্শন করে এবং তারা আপনার ক্লিক-থ্রু রেটকে প্রভাবিত করতে পারে যদি সেগুলি বেশি কনট্রাস্ট হয়, যদি সেগুলি দৃশ্যমান হয় বা দৃশ্যমান না হয়। একটি ভাল ফেভিকন থাকলে তা কয়েক শতাংশ পয়েন্টের পার্থক্য করতে পারে, খুব ছোট, কিন্তু আপনি যদি এটি সঠিকভাবে পেতে পারেন তবে এটি একটি পার্থক্য তৈরি করে। অ্যারন ওয়াল, এসইও বুক, এটি সম্পর্কে খুব কম পোস্টের মধ্যে একটি লিখেছেন।

2. ব্রেডক্রাম্ব অপ্টিমাইজেশান

আমরা যখন আমাদের ফেভিকনগুলিকে অপ্টিমাইজ করছি, তখন আসুন ব্রেডক্রাম্ব অপ্টিমাইজেশানটি একবার দেখে নেওয়া যাক৷ গুগল ডেস্কটপ এবং মোবাইল উভয় সার্চ ফলাফলে ব্রেডক্রাম্ব প্রদর্শন করে। এগুলি কীওয়ার্ড সমৃদ্ধ ব্রেডক্রাম্ব হতে পারে, যা আপনার ক্লিক-থ্রু রেটকে প্রভাবিত করতে পারে। এখন গুগল অনেক জায়গা থেকে তাদের ব্রেডক্রাম্ব পায়। এটি আপনার URL, আপনার স্কিমা মার্কআপ, পৃষ্ঠায় আপনার প্রকৃত ব্রেডক্রাম্ব হতে পারে।

আপনি যা করতে চান তা হল Google আপনার বেছে নেওয়া কীওয়ার্ডগুলি ব্যবহার করে যে ব্রেডক্রাম্বগুলি আপনি তাদের প্রদর্শন করতে চান তা প্রদর্শন করছে তা নিশ্চিত করুন৷ এটি করার সর্বোত্তম উপায়, নিশ্চিত করুন যে আপনার পৃষ্ঠায় লিঙ্ক সহ ব্রেডক্রাম্ব রয়েছে, আপনি স্কিমা মার্কআপ ব্যবহার করছেন। আদর্শভাবে, এটি আপনার ইউআরএল গঠনের সাথে মিলবে, কিন্তু এটি সবসময় প্রয়োজনীয় নয়। তাই একটি মহান ব্রেডক্রাম্ব অপ্টিমাইজেশান অডিট.

3. মেটা ডেসক্রিপশন

আসুন সেই মেটা ডেসক্রিপশন গুলিকে অপ্টিমাইজ করি। এটি তাই পুরানো স্কুল এসইও. কিন্তু একটি সাম্প্রতিক সমীক্ষা দেখায় যে 30% ওয়েবসাইট এমনকি মেটা বিবরণ ব্যবহার করে না। এখন এটি বোধগম্য কারণ অন্য একটি গবেষণা দেখায় যে 70% সময়, Google মেটা বিবরণ পুনরায় লিখবে, সাধারণত কারণ এটি ব্যবহারকারীর অনুসন্ধান করা কীওয়ার্ডগুলি ব্যবহার করে না। কিন্তু যদি আমরা একটি সু-নির্মিত মেটা বিবরণ লিখি, এটি ব্যবহারকারীদের ক্লিক করতে বাধ্য করতে পারে, এবং এর অর্থ হল কীওয়ার্ড-সমৃদ্ধ বিবরণ ব্যবহার করা যা লোকেরা আসলে অনুসন্ধান করছে, তাই যখন Google আপনার মেটা বিবরণ ব্যবহার করে, তখন এটি সেই ক্লিকগুলিকে উত্সাহিত করে এবং মার্কেটিং হিসাবে কাজ করে আপনার ওয়েবসাইটের জন্য অনুলিপি।

4. শিরোনামে সংখ্যা

মেটা বর্ণনা, শিরোনাম সহ। সম্প্রতি একটি সমীক্ষা শেয়ার করা হয়েছে যা দেখায় যে শিরোনামগুলিতে যোগ করা তারিখগুলি একটি নির্দিষ্ট ব্র্যান্ডের জন্য র‌্যাঙ্কিং বাড়িয়েছে। সংখ্যাগুলি সাধারণত একটি জিনিস যা আমি সর্বদা শিরোনাম ট্যাগগুলিতে পরীক্ষা করি যা সাধারণত বেশ সামঞ্জস্যপূর্ণ ফলাফল দেয়। বিশেষত, শিরোনাম ট্যাগের তারিখগুলি প্রায়শই বিজয়ী হয়, জানুয়ারী 2021৷

এটি সম্পর্কে স্প্যামি হবেন না. এটি অন্তর্ভুক্ত করবেন না যদি এটি অর্থপূর্ণ না হয় এবং এটি জাল করবেন না। কিন্তু যদি আপনি একটি সংখ্যা অন্তর্ভুক্ত করতে পারেন, তাহলে এটি প্রায়ই যেকোন প্রশ্নের জন্য আপনার ক্লিক-থ্রু রেট বাড়িয়ে দেবে।

5. <শিরোনাম> বয়লারপ্লেট

আপনার শিরোনাম ট্যাগের জন্য বয়লারপ্লেট অডিট করার বিষয়ে কীভাবে? টিপ নম্বর পাঁচ। বয়লারপ্লেট কি? বয়লারপ্লেট হল আপনার শিরোনাম ট্যাগের অংশ যা প্রতিবার পুনরাবৃত্তি হয়।

উদাহরণস্বরূপ, এখানে Moz-এ, আমরা প্রতিটি টাইটেল ট্যাগের শেষে আমাদের ব্র্যান্ডের নাম ‘Moz’ রাখি। আমরা প্রতিটি হোয়াইটবোর্ড শুক্রবারের শেষে ‘হোয়াইটবোর্ড ফ্রাইডে’ রাখতাম যতক্ষণ না আমরা এটি পরীক্ষা করি এবং জানতে পারি যে আমরা এটি সরিয়ে দেওয়ার পরে আমরা আসলে আরও বেশি ক্লিক এবং উচ্চ র‌্যাঙ্কিং পেয়েছি। তাই বয়লারপ্লেট, আপনি আপনার শিরোনাম অনন্য হতে চান, অনন্য মান প্রদান করুন। তাই আমি আপনাকে আপনার বয়লারপ্লেট নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে উত্সাহিত করব এবং দেখতে চাই যে এটি অপসারণ করা আসলে আপনার র‌্যাঙ্কিং বাড়ায় কিনা।

কখনও কখনও এটা যাচ্ছে না. কখনও কখনও আপনার সেই বয়লারপ্লেটের প্রয়োজন হয়। তবে পরীক্ষা করে দেখুন।

6. প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী এবং কিভাবে করতে হয় স্কিমা

ছয় নম্বর টিপ: স্কিমা, বিশেষ করে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী এবং কীভাবে-করতে হয়। গুগল আমাদের একটি বিশাল উপহার দিয়েছিল যখন তারা অনুসন্ধান ফলাফলে এইগুলি প্রবর্তন করেছিল। FAQ স্কিমা আপনাকে প্রচুর SERP রিয়েল এস্টেট দেয়। আপনি সর্বদা এটি জিততে পারবেন না, এবং আপনি সর্বদা কীভাবে-করবেন স্কিমা জিততে পারবেন না, কিন্তু যখন আপনি করবেন, এটি অবশ্যই আপনার ফলাফলে ক্লিক করার জন্য লোকেদের বৃদ্ধি বা প্রভাবিত করতে পারে, সেই FAQ স্কিমাগুলিকে প্রসারিত করুন।

এটি প্রতিটি পৃষ্ঠার জন্য উপযুক্ত নয়। আপনি নিশ্চিত করতে চান যে আপনার পৃষ্ঠাগুলিতে সেই FAQগুলি আসলেই আছে। কিন্তু এটি একটি উপায়, উপযুক্ত পরিস্থিতিতে, আপনি আপনার প্রকৃত Google র‌্যাঙ্কিং না বাড়িয়ে ক্লিক বাড়াতে পারেন। ঠিক আছে.

বিষয়বস্তু/অন-পৃষ্ঠা এসইও
চলুন কিছু বিষয়বস্তু এবং অন-পেজ টিপসের দিকে এগিয়ে যাই।

7. শীর্ষ সামগ্রী পুনরায় চালু করুন৷

ঠিক আছে, সাত নম্বর. এই বছর আমি চাই আপনি আপনার শীর্ষ সামগ্রী পুনরায় চালু করার দিকে নজর দিন৷

বিষয়বস্তু কয়েক বছর পরে বাসি হতে পারে। তাই আমরা কন্টেন্ট চালু করি। আপনার একটি ব্লগ আছে, আপনি এটি চালু করেন এবং আপনি এটি সামাজিক মিডিয়াতে ভাগ করেন। এর পরে বেশিরভাগ মানুষ এটি সম্পর্কে ভুলে যায়। তাই ফিরে যান, গত দুই থেকে পাঁচ বছর বা এমনকি 10 বছর ধরে আপনার শীর্ষ সামগ্রী দেখুন, যদি আপনি এতদূর ফিরে যেতে চান, এবং একই URL-এ রেখে আপনি এটি আপডেট করার মাধ্যমে কী পুনরায় লঞ্চ করতে পারেন তা দেখুন৷ কিছু ক্ষেত্রে, আপনি কিছু আপডেট সহ আপনার পুরানো কিছু সামগ্রী পুনরায় চালু করার মাধ্যমে 500% থেকে 1,000% লাভ দেখতে পারেন৷ তাই 2021 সালে পুনরায় লঞ্চ অডিট করুন।

8. অভ্যন্তরীণ লিঙ্কিং বাড়ান

আট নম্বর: অভ্যন্তরীণ সংযোগ বৃদ্ধি। এখন অনেক শীর্ষ এসইও এজেন্সি, যখন তাদের ক্লায়েন্টদের জন্য দ্রুত র‌্যাঙ্কিং বাড়ানোর প্রয়োজন হয়, তখন সাধারণত দুটি জিনিস আছে যা তারা জানে যে টানতে সবচেয়ে সহজ লিভার। প্রথমত, শিরোনাম ট্যাগ এবং মেটা বিবরণ, কি বেশি ক্লিক পাচ্ছেন, কিন্তু দ্বিতীয়ত অভ্যন্তরীণ লিঙ্কিং বাড়ছে। আপনি জানেন যে আপনি আপনার সাইটে অভ্যন্তরীণ লিঙ্ক বাড়াতে পারেন এবং সম্ভবত কিছু সুযোগ রয়েছে

10. অপ্রয়োজনীয় লিঙ্ক সরান

সংখ্যা 10, আপনার বিষয়বস্তু থেকে অপ্রয়োজনীয় লিঙ্ক সরান. এখন এটি PageRank ভাস্কর্যের একটি ফর্ম। PageRank sculpting SEO এর একটি নোংরা শব্দ, কিন্তু আসলে এটি একটি নির্দিষ্ট পরিমাণে কাজ করে। এটা nofollow লিঙ্ক পৃষ্ঠা ভাস্কর্য নয়.

এটা অপ্রয়োজনীয় লিঙ্ক মুছে ফেলা হয়. আপনি কি সত্যিই আপনার ওয়েবসাইটের প্রতিটি পৃষ্ঠায় আপনার দলের পৃষ্ঠার একটি লিঙ্ক প্রয়োজন? আপনার কি আপনার ওয়েবসাইটের প্রতিটি পৃষ্ঠায় আপনার যোগাযোগ ফর্মের একটি লিঙ্ক প্রয়োজন? অনেক ক্ষেত্রে, আপনি না. কখনও কখনও আপনি. কিন্তু আপনি যদি অপ্রয়োজনীয় লিঙ্কগুলি সরিয়ে ফেলেন, তাহলে আপনি প্রকৃতপক্ষে গণনা করা লিঙ্কগুলির মাধ্যমে আরও বেশি লিঙ্ক ইক্যুইটি পাস করতে পারেন এবং সেই লিঙ্কগুলি হল একটি প্রধান Google র্যাঙ্কিং সংকেত।

11. মোবাইল লিঙ্ক প্যারিটি অডিট

নম্বর 11, আপনাকে একটি মোবাইল লিঙ্ক প্যারিটি অডিট করতে হবে। এটা কি? একটি মোবাইল লিঙ্ক প্যারিটি অডিট কি? এটি নিশ্চিত করছে যে আপনার মোবাইল সাইটের লিঙ্কগুলি আপনার ডেস্কটপ সাইটের লিঙ্কগুলির মতোই। কেন যে গুরুত্বপূর্ণ? ঠিক আছে, গত কয়েক বছরে Google একটি মোবাইল ফার্স্ট ইনডেক্সে চলে গেছে, যার অর্থ তারা আপনার মোবাইল সাইটে যা দেখে, সেটিই আপনার ওয়েবসাইট।

এটা কি গণনা. তাই অনেক সাইট, তাদের একটি ডেস্কটপ সাইট আছে, এবং তারপরে তারা এটিকে তাদের মোবাইল সাইটে কমিয়ে দেয় এবং তারা লিঙ্কগুলি হারিয়ে ফেলে। তারা হেডার নেভিগেশন, পাদচরণ লিঙ্ক, এবং এই মত জিনিস পরিত্রাণ পেতে. সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গেছে যে গড় ডেস্কটপ পৃষ্ঠায় 61টি লিঙ্ক রয়েছে এবং গড় মোবাইল পৃষ্ঠায় 54টি লিঙ্ক রয়েছে। এর অর্থ হল ওয়েবে সামগ্রিকভাবে ডেস্কটপ পৃষ্ঠাগুলির তুলনায় মোবাইল পৃষ্ঠাগুলিতে সাতটি কম লিঙ্ক রয়েছে, যার অর্থ প্রচুর লিঙ্ক ইক্যুইটি হারিয়ে যাচ্ছে। মোবাইল লিঙ্ক প্যারিটি অডিট তাই আপনার নিজের ওয়েবসাইটে একটি অধ্যয়ন করুন. নিশ্চিত করুন যে আপনার ডেস্কটপ এবং আপনার মোবাইল সাইটের মধ্যে মোবাইল লিঙ্ক সমতা রয়েছে যাতে আপনি সেই ইক্যুইটি হারাবেন না।

12. দীর্ঘ ফর্ম কন্টেন্ট বিনিয়োগ

সংখ্যা 12: আপনাকে দীর্ঘ আকারের সামগ্রীতে বিনিয়োগ করতে হবে। এখন আমি বলছি না যে বিষয়বস্তুর দৈর্ঘ্য একটি র‌্যাঙ্কিং ফ্যাক্টর। এইটা না. শর্ট-ফর্ম কন্টেন্ট পুরোপুরি ভালো র‍্যাঙ্ক করতে পারে। আমি আপনাকে দীর্ঘ-ফর্মের সামগ্রীতে বিনিয়োগ করতে চাই কারণ ধারাবাহিকভাবে, বারবার, যখন আমরা এটি অধ্যয়ন করি, দীর্ঘ-ফর্মের সামগ্রীগুলি আরও লিঙ্ক এবং শেয়ার উপার্জন করে।

এছাড়াও এটি সাধারণত Google সার্চ ফলাফলে উচ্চতর র‍্যাঙ্ক করে থাকে। সংক্ষিপ্ত-ফর্ম সামগ্রীর বিরুদ্ধে কিছুই নয়। সংক্ষিপ্ত আকারের বিষয়বস্তু পছন্দ করুন। কিন্তু দীর্ঘ-ফর্মের বিষয়বস্তু সাধারণত এসইও র‌্যাঙ্কিং সম্ভাবনার ক্ষেত্রে আপনার অর্থের জন্য আপনাকে আরও বেশি ধাক্কা দেয়।

13. আরো হেডার ব্যবহার করুন

আপনি যখন সেই দীর্ঘ-ফর্মের বিষয়বস্তু করছেন, নিশ্চিত করুন যে আপনি 13 নম্বর করছেন: আরও শিরোনাম ব্যবহার করুন। আমি H2 এবং H3 ট্যাগের কথা বলছি।

ভাল, কীওয়ার্ড সমৃদ্ধ হেডার ট্যাগ দিয়ে আপনার বিষয়বস্তু বিভক্ত করুন। কেন? ওয়েল, আমরা এ.জে থেকে গবেষণা আছে. Ghergich যা দেখায় যে আপনার যত বেশি হেডার ট্যাগ আছে, সাধারণত আপনি আরও বৈশিষ্ট্যযুক্ত স্নিপেটের জন্য র‌্যাঙ্ক করেন। 12-13 সহ সাইটগুলি, যা অনেকটা হেডার ট্যাগের মতো মনে হয়, তারা তাদের সাম্প্রতিক গবেষণায় যে কোনও কিছুর সবচেয়ে বৈশিষ্ট্যযুক্ত স্নিপেটগুলির জন্য র‍্যাঙ্ক করে৷

তাই নিশ্চিত করুন যে আপনি শিরোনাম ট্যাগ দিয়ে আপনার বিষয়বস্তু বিচ্ছেদ করছেন। এটি একটু প্রাসঙ্গিক প্রাসঙ্গিকতা যোগ করে। আপনার বিষয়বস্তুতে কিছু র‌্যাঙ্কিং সম্ভাবনা যোগ করার এটি একটি দুর্দান্ত উপায়।

14. লিভারেজ বিষয় ক্লাস্টার

সংখ্যা 14, লিভারেজ টপিক ক্লাস্টার। শুধু এক টুকরো কন্টেন্ট চালু করবেন না। নিশ্চিত করুন যে আপনি একই বিষয়ের আশেপাশে একাধিক বিষয়বস্তু সম্পর্কে লিখেছেন এবং সেগুলিকে একসাথে লিঙ্ক করেছেন৷ আপনি যখন এটি করেন এবং আপনি তাদের বুদ্ধিমত্তার সাথে লিঙ্ক করেন, তখন আপনি ব্যস্ততা বাড়াতে পারেন কারণ লোকেরা বিভিন্ন নিবন্ধ পড়ছে।

আপনি সঠিক প্রাসঙ্গিক অভ্যন্তরীণ লিঙ্ক যোগ করতে পারেন. আমার একটি দুর্দান্ত কেস স্টাডি আছে যা আমি আপনাকে নীচের প্রতিলিপিতে দেখাতে চাই, যেখানে কেউ এটি করেছে এবং আশ্চর্যজনক ফলাফল দিয়েছে। তাই 2021 এর জন্য টপিক ক্লাস্টারগুলি দেখুন।

15. ট্যাব থেকে বিষয়বস্তু বের করে আনুন

অবশেষে, আপনার বিষয়বস্তু ট্যাব থেকে বের করে আনুন। আপনার যদি অ্যাকর্ডিয়ন বা ড্রপ-ডাউনে থাকা সামগ্রী থাকে বা আপনাকে বিষয়বস্তু প্রকাশ করার জন্য ক্লিক করতে হয়, অধ্যয়নের পর অধ্যয়নের পর অধ্যয়ন দেখায় যে বিষয়বস্তু ট্যাব থেকে বের করে মূল অংশে আনা হয়েছে, তাই লোকেদের ক্লিক করতে হবে না দেখতে, সাধারণত ট্যাবে লুকানো বিষয়বস্তুর থেকে ভালো পারফর্ম করে।

এখন পরিষ্কার করে বলতে গেলে, আমি বিশ্বাস করি না যে Google ট্যাবগুলিতে বিষয়বস্তুকে বৈষম্য করে। তারা সূচী করতে সক্ষম বলে মনে হচ্ছে এবং এটি ঠিক ঠিক র‌্যাঙ্ক করতে পারবে। কিন্তু আমি মনে করি লোকেরা সাধারণত বিষয়বস্তুর সাথে জড়িত থাকে যখন এটি ট্যাবের বাইরে থাকে এবং হয়ত সেই সংকেতগুলির মধ্যে কিছু সেই পৃষ্ঠাগুলিকে একটু ভাল র‌্যাঙ্ক করতে সাহায্য করে।

প্রযুক্তিগত এসইও
ঠিক আছে. মাত্র কয়েকটি প্রযুক্তিগত এসইও টিপস। আমরা দ্রুত যাচ্ছি.

16. মূল ওয়েব ভাইটাল

সংখ্যা 16: কোর ওয়েব ভাইটালগুলিতে বিনিয়োগ করার এই বছর। এইগুলি হল কিছু পৃষ্ঠা অভিজ্ঞতার সংকেত যা Google 2021 সালে সামনে আনছে। খুব শীঘ্রই এটি একটি প্রকৃত র‌্যাঙ্কিং ফ্যাক্টর হতে চলেছে। আমরা ক্রমবর্ধমান শিফট লেআউট সম্পর্কে কথা বলছি, বলা কঠিন। সাধারণত, আমরা সাইটের গতি এবং দুর্দান্ত পৃষ্ঠার অভিজ্ঞতা প্রদানের কথা বলছি। এখন এই জিনিসগুলির মধ্যে কিছু খুব প্রযুক্তিগত, এবং Google-এর কাছে লাইটহাউসের মতো কিছু টুল রয়েছে, যা আপনাকে সেগুলি বের করতে সাহায্য করার চেষ্টা করে৷

আমি একটি টিপ শেয়ার করতে চাই, আপনি যদি ওয়ার্ডপ্রেসে থাকেন, আমি ক্লাউডফ্লেয়ার ব্যবহার করার সুপারিশ করছি, বিশেষ করে ওয়ার্ডপ্রেসের জন্য তাদের APO। এটি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের গতি বাড়ানোর একটি দুর্দান্ত উপায় এবং এই কয়েকটি মূল ওয়েব ভাইটালগুলির জন্য আপনাকে আরও ভাল স্কোর করতে সহায়তা করে৷ এটি খুবই কম খরচে, এটি বাস্তবায়ন করা সহজ এবং এটি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটকে গতি বাড়ানোর একটি দুর্দান্ত উপায়।

17. সাইটম্যাপ 10,000-এ সীমাবদ্ধ করুন

সংখ্যা 17: সাইটম্যাপ। সাইটম্যাপ, আপনি প্রতি সাইটম্যাপে 50,000 ইউআরএল থাকতে পারবেন। প্রতিটি এসইও কুইজে এটি সর্বদা একটি প্রশ্ন। আপনি প্রতি সাইটম্যাপে কতগুলি ইউআরএল অনুমোদিত? পরিবর্তে, যদি আপনার একটি বড় সাইট থাকে এবং আপনার ইন্ডেক্সিং সমস্যা থাকে, টিপ নম্বর 17, আপনার সাইটম্যাপগুলি 10,000 URL-এ সীমাবদ্ধ করুন৷ আপনাকে সব 50,000 ব্যবহার করতে হবে না।

আমাদের কাছে কিছু প্রমাণ আছে যে ছোট সাইটম্যাপ ব্যবহার করে, সেগুলিকে সীমিত ইউআরএল সেটে সংকুচিত করা আসলে সেগুলির ক্রলযোগ্যতাকে উন্নত করতে পারে। এটা একধরনের মত যে Google কিছু উপায়ে তাদের অগ্রাধিকার দিতে পারে। ডেটা এটি সমর্থন করে বলে মনে হচ্ছে। আপনি Google অনুসন্ধান কনসোল থেকে কিছুটা ভাল ডেটাও পান। আপনি দেখতে পারেন কি ইন্ডেক্স করা হচ্ছে এবং কি নয়।

18. গতিশীল সাইটম্যাপ ব্যবহার করুন

এছাড়াও, ডাইনামিক সাইটম্যাপ ব্যবহার করুন। আমাদের বন্ধু অলিভার মেসন দেখায় — যেটির সাথে আমি নীচের ট্রান্সক্রিপ্টে লিঙ্ক করব — যে একটি ডায়নামিক সাইটম্যাপ হল একটি সাইটম্যাপ যা আপনি Google কে ক্রল করতে চান তার উপর ভিত্তি করে পরিবর্তিত হয়৷ তাই যদি আপনার কাছে অনেক বড় ইউআরএল থাকে যা আপনি Google কে ক্রল করতে চান, তাহলে তাদের নিজস্ব বিশেষ সাইটম্যাপে উচ্চ অগ্রাধিকার দিন।

হয়তো আপনি এটি এক হাজার ইউআরএলে সীমাবদ্ধ করুন। Google যখন সেগুলিকে ক্রল করে এবং আবিষ্কার করে, সেগুলি সরিয়ে ফেলুন এবং অতিরিক্ত উচ্চ অগ্রাধিকারের URLগুলি রাখুন যা আপনি Google আবিষ্কার করতে চান৷ সাইটম্যাপটি ছোট এবং আঁটসাঁট রাখুন এবং Google কে জানাতে দিন যে সেগুলিই আপনি তাদের মনোযোগ দিতে চান৷

সংযোগ স্থাপন করা
আসুন দ্রুত 2021 এর জন্য লিঙ্ক বিল্ডিং টিপস সম্পর্কে কথা বলি, কারণ সবাই লিঙ্ক বিল্ডিং পছন্দ করে।

দুষ্টুমি করসি না. সবাই লিঙ্ক বিল্ডিং ঘৃণা. লিঙ্ক বিল্ডিং তাই কঠিন. কিছু পেশাদার আছে এবং শিল্পে কিছু মহান মানুষ আছে যারা এটি পছন্দ করে, যারা এটিতে দুর্দান্ত। ব্যক্তিগতভাবে, আমি লিঙ্ক বিল্ডিংয়ে এতটা ভালো নই, কিন্তু আমি এখনও অনেক লিঙ্ক তৈরি করতে সক্ষম।

19. প্যাসিভ লিঙ্ক অধিগ্রহণ

একটি উপায় যে আমি করতে সক্ষম তা হল 19 নম্বর: প্যাসিভ লিঙ্ক অধিগ্রহণ। প্যাসিভ লিঙ্ক অধিগ্রহণের অর্থ হল এমন সামগ্রী তৈরি করা যা প্যাসিভভাবে লিঙ্কগুলি উপার্জন করে যখন লোকেরা এটি SERPs-এ আবিষ্কার করে।

এর মানে আমাকে মানুষের কাছে পৌঁছাতে হবে না। এর মানে হল যে যখন তারা এটি খুঁজে পায়, যখন সাংবাদিকরা এটি খুঁজে পায়, যখন ব্লগাররা এটি খুঁজে পায়, তারা স্বাভাবিকভাবেই এটির সাথে লিঙ্ক করতে চায়। সাংবাদিক এবং ব্লগার এবং ওয়েব নির্মাতারা যে ধরনের বিষয়বস্তু খুঁজছেন তা তৈরি করে আপনি এটি করেন। এগুলি সাধারণত ডেটা, গাইড, সংজ্ঞা, কীভাবে করা যায়, যেমন এই ভিডিও। আপনি যখন এই ধরনের সামগ্রী তৈরি করেন, তখন লোকেরা এটি খুঁজে পাওয়ার সাথে সাথে এটি সাধারণত প্রচুর লিঙ্ক উপার্জন করে। প্যাসিভ লিঙ্ক বিল্ডিং সময়ের সাথে লিঙ্ক উপার্জনের সবচেয়ে টেকসই উপায়গুলির মধ্যে একটি।

20. পৃষ্ঠা-স্তরের লিঙ্ক ছেদ করে

সংখ্যা 20, পৃষ্ঠা-স্তরের লিঙ্ক ছেদ করে। যখন আপনাকে আউটরিচ করতে হবে, আপনি আপনার সাথে লিঙ্ক করার সম্ভাবনা সবচেয়ে বেশি পৃষ্ঠাগুলিতে আউটরিচ করতে চান৷ এখন আমরা দীর্ঘদিন ধরে জেনেছি যে লিঙ্ক তৈরির জন্য শীর্ষ এসইও টিপসগুলির মধ্যে একটি হল এমন ওয়েবসাইটগুলি সন্ধান করুন যা আপনার প্রতিযোগীদের সাথে লিঙ্ক করে কিন্তু আপনার সাথে নয়।

আমি এটিকে আরও নির্দিষ্ট করতে চাই এবং এমন ওয়েব পৃষ্ঠাগুলি খুঁজে পেতে চাই যা আমার প্রতিযোগীদের অন্তত দুটির সাথে লিঙ্ক করে কিন্তু আমার সাথে নয়। এর মানে হল যে তারা সাধারণত একটি রিসোর্স পৃষ্ঠা, যদি তারা একাধিক প্রতিযোগীর সাথে লিঙ্ক করে তবে আমার সাথে নয়, এবং আমি তাদের জিজ্ঞাসা করলে আমার সাথে লিঙ্ক করার সম্ভাবনা বেশি। আমাদের এখানে Moz, Link Explorer-এ একটি দুর্দান্ত টুল রয়েছে, যা পৃষ্ঠা-স্তরের লিঙ্ককে ছেদ করে। আমি মনে করি এটি এসইও শিল্পে এই নির্দিষ্ট কাজের জন্য সেরা হাতিয়ার, আমি পক্ষপাতদুষ্ট বলে নয়, কারণ আমি আসলে এটি ব্যবহার করি।

21. শেষ ক্লিক করুন

2021 এর জন্য 21 নম্বর টিপ, শেষ ক্লিক করুন। আমি এর দ্বারা কি বোঝাতে চাই? আমি আপনার ব্যবহারকারীদের সন্তুষ্ট মানে. একবার আপনি প্রথম ক্লিক অর্জন করলে, আপনি সেই প্রথম ক্লিকটি পেতে চান যা লোকেরা ক্লিক করে, কিন্তু আপনি শেষ ক্লিক হতে চান। এর মানে তারা যা খুঁজছে তা খুঁজে পেয়েছে। ব্যবহারকারীর সন্তুষ্টি সিগন্যাল নম্বর এক। এই সবের সাথে আপনার লক্ষ্য হল ব্যবহারকারীকে সন্তুষ্ট করা, তারা যা খুঁজছে তা তাদের দেওয়া।

এটাই SEO এর জাদু। তারা কিছু অনুসন্ধান করছে, এবং তারা যখন এটি অনুসন্ধান করছে ঠিক তখনই আপনি তাদের কাছে তা পৌঁছে দিচ্ছেন। যখন আপনি শেষ ক্লিক হতে পারেন, তখন আপনি প্রায় নিশ্চিত র‌্যাঙ্কিংয়ে উঠবেন এবং আপনার প্রাপ্য ট্রাফিক পাবেন।

ঠিক আছে, এই 21 টি টিপস. এটি আপনার 2021(২০২২) এর রোডম্যাপ। আশা করি আপনি এটি উপভোগ করেছেন। অনুগ্রহ করে এই  শেয়ার করুন এবং 2021 এর জন্য আপনার টিপস কমেন্টে শেয়ার করুন