মোবাইল দিয়ে ইনকামের ৫ টি উপায়

আপনি আপনার স্মার্টফোনে কত সময় ব্যয় করেন? আপনার মোবাইল ডিভাইসে দিনে ঘণ্টার পর ঘণ্টা ব্যয় করার একটি ভালো সুযোগ রয়েছে। সুতরাং, আপনি যদি যাইহোক আপনার মোবাইল ফোনে এত বেশি সময় ব্যয় করেন তবে আপনি কি কিছু অর্থ উপার্জন করতে পারেন? আপনি যখন অতিরিক্ত নগদ অর্থ উপার্জনের জন্য একটি পাশের তাড়াহুড়োর জন্য প্রস্তুত হন (বা যদি আপনি বাড়ি থেকে পুরো সময় কাজ শুরু করতে চান), এই 25টি সহজ কৌশলগুলির সাথে আপনার ফোনে কীভাবে অর্থ উপার্জন করবেন তা বিবেচনা করুন, এটি একটি Android বা একটি আইফোন হোক।

প্রধান অংশ? এই অ্যাপগুলির জন্য কোনও বিশেষ প্রযুক্তিগত প্রয়োজনীয়তা নেই; যতক্ষণ আপনি একটি স্মার্টফোন এবং তাড়াহুড়া করার ইচ্ছা আছে, আপনি অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন।

আরো দেখুন – সেরা ইনকামের ওয়েবসাইট দেখে নিন

1. ইবোটা
যাই হোক না কেন আপনি যে জিনিসগুলি কিনছেন তার উপর নগদ ফেরত উপার্জন করুন। ব্যক্তিগত কেনাকাটার জন্য Ibotta কীভাবে কাজ করে তা এখানে: আপনি দোকানে যাওয়ার আগে, অ্যাপটি খুলুন এবং আপনার পছন্দের পণ্য এবং ব্র্যান্ডের জন্য অফার খুঁজতে কয়েকটি কাজ সম্পূর্ণ করুন।
এরপরে, স্টোরে যান এবং অ্যাপে আপনার নির্বাচিত আইটেমগুলি কিনুন। একবার আপনি হয়ে গেলে, আপনার নির্বাচিত অফারগুলি ভাঙাতে আপনার রসিদের একটি ছবি তুলুন। এবং অনলাইন কেনাকাটার জন্য, আপনাকে কেবল আপনার ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ক্যাশব্যাক উপার্জন গণনা করবে।

আপনি সময়ের আগে সম্পন্ন করা ক্রিয়াকলাপগুলির উপর ভিত্তি করে আপনাকে আপনার নগদ ফেরত জমা দেওয়া হবে। Ibotta PayPal এবং Venmo এর সাথে সামঞ্জস্যপূর্ণ, এবং এটি উপহার কার্ড দাবি করার বিকল্পও প্রদান করে।

অফারগুলি 25 সেন্ট থেকে $1 বা তার বেশি। আপনাকে আগে থেকেই প্রস্তুত করতে হবে, কিন্তু আপনার মুদিখানার তালিকা থেকে আপনি যে আইটেমগুলি কিনেছেন তার উপর নির্ভর করে, প্রতি মাসে দোকানে $5 থেকে $50 ফেরত পাওয়া সম্ভব মোবাইল দিয়ে। সব বলা হয়েছে, ইবোটা দাবি করেছে যে 2012 সালে প্রতিষ্ঠার পর থেকে 35 মিলিয়ন ব্যবহারকারীদের থেকে $600 মিলিয়ন খরচ করেছে। Ibotta আপনার ডেস্কটপ বা ল্যাপটপের সাথেও কাজ করে, তবে আপনি যদি এইভাবে অনলাইন কেনাকাটা পছন্দ করেন তবে ব্রাউজার কুপন এক্সটেনশনগুলিও বিবেচনা করুন।

২।মোবি
Mobee অ্যাপ ব্যবহার করে আপনার ফোনে অর্থোপার্জনের জন্য আপনাকে কিছু কিনতে হবে না। আপনি আপনার প্রিয় স্টোর ব্রাউজ করার সময় আপনি কেবল প্রশ্নের উত্তর দিতে পারেন বা ফটো তুলতে পারেন।

অ্যাপে একটি ‘মিশন’ আপনাকে একটি নির্দিষ্ট দোকানে যেতে, সেখানে আপনি যা পান তা নথিভুক্ত করতে এবং সমাপ্তির পরে, আপনার পুরষ্কারগুলি রিডিম করতে উত্সাহিত করতে পারে৷ তারা বড় খুচরা বিক্রেতাদের কাছে উপহার কার্ডের ফর্ম নিতে পারে 48 ঘন্টার মধ্যে আপনার পথ পাঠিয়েছে।

এই তালিকার অন্যান্য অ্যাপের মতো, আপনি সম্ভবত Mobee ব্যবহার করে ব্যাঙ্ক ভাঙবেন না। কিন্তু আপনি যদি এমন মিশনগুলি গ্রহণ করেন যেখানে আপনি যাইহোক কেনাকাটা করতে চান, আপনি অনেক পরিশ্রম না করেই রুটিন খরচের জন্য উপহার কার্ড অর্জন করতে পারেন।

৩. Jobs2Shop 
আজ, রহস্য কেনাকাটা একটি অ্যাপ ডাউনলোড করা, ঘন ঘন লক্ষ্যযুক্ত দোকান বা রেস্তোরাঁয় যাওয়া এবং প্রতিক্রিয়া জানানোর মতোই সহজ৷ PayPal এর মাধ্যমে ক্যাশ আউট করার আগে আপনার উপার্জন বাড়ানোর জন্য Jobs2Shop অ্যাপে আপনি অন্যান্য পদক্ষেপ নিতে পারেন।

আপনি কত টাকা উপার্জন করবেন তা নির্ভর করে আপনি যে ধরনের মূল্যায়ন করেন তার উপর। প্রধান নেতিবাচক দিক হল যে আপনি আপনার এলাকায় রহস্যময় কেনাকাটার চাহিদার উপর নির্ভর করেন। আপনি যদি একটি অপেক্ষাকৃত ছোট শহরে বাস করেন যেটির জন্য খুব বেশি প্রয়োজন নেই, আপনি এই গিগগুলি প্রায়শই পাবেন না।

আপনি যদি একটি বড় শহরে থাকেন এবং ব্যবসার মূল্যায়ন করার জন্য আপনাকে নিয়মিত পাঠানো হয়, তাহলে আপনি মাসে $100 বা তার বেশি আয় করতে পারেন। Jobs2Shop অনুমান করে যে এটি তার 1.7 মিলিয়ন সদস্যদের $1.25 মিলিয়ন প্রদান করেছে।

৪।. EasyShift
EasyShift হল আরেকটি রহস্য শপিং অ্যাপ যা আপনাকে একটি চেকলিস্ট অনুসরণ করে অর্থ উপার্জন করতে সাহায্য করতে পারে। কিছু ক্ষেত্রে, আপনাকে শুধুমাত্র পণ্যের ছবি তুলতে হবে বা দাম পরীক্ষা করতে হবে এবং অ্যাপের ভিতরে তথ্য শেয়ার করতে হবে। আপনি নির্দিষ্ট প্রচারের পর্যালোচনা লেখার জন্য অর্থ উপার্জন করতে পারেন।

আপনি কতটা করবেন তা নির্ভর করে আপনার এলাকার চাহিদা এবং আপনি যে ধরনের কাজ করেন তার উপর। শুধু ভিতরে গিয়ে প্রোডাক্ট প্লেসমেন্টের একটি ছবি তোলা আপনাকে $2 করতে পারে। আপনি একটি অ্যাসাইনমেন্টে $20 উপার্জন করতে পারেন যদি আপনাকে একটি কেনাকাটা করতে হয়।

এটি আপনার ব্যবসা সম্পর্কে যেতে এবং প্রতি মাসে কিছু টাকা উপার্জন করার একটি সহজ উপায়। যাইহোক, আপনি সম্ভবত এই অ্যাপের মাধ্যমে ধনী হতে পারবেন না, বিশেষ করে যদি আপনি একটি কম জনবহুল এলাকায় থাকেন।

৫।Swagbucks
একটি ফোন ব্যবহার করে অর্থ উপার্জন করার জন্য আপনার নতুন প্রিয় উপায়গুলির মধ্যে একটি হতে পারে Swagbucks৷ আপনি যথারীতি অনলাইনে কেনাকাটা করার জন্য এবং মোবাইল অ্যাপ ব্যবহার করে পয়েন্ট বা ‘SB’ অর্জন করতে পারেন। SB রূপান্তর করার সময় আপনি সরাসরি নগদ ফেরত পাবেন না, তবে বেছে নেওয়ার জন্য প্রচুর উপহার কার্ড রয়েছে।

আপনার নিয়মিত কেনাকাটার অভ্যাসের উপর নির্ভর করে এবং মোবাইল অ্যাপে ছোট জরিপ করা বা প্রতিদিনের পোলের প্রশ্নের উত্তর দেওয়ার মতো ছোট কাজগুলি করার উপর নির্ভর করে আপনি বছরে প্রায় $100 নেট করতে পারেন। আপনি ইতিমধ্যে যা করতে পারেন তা করার জন্য খারাপ নয়, বিশেষ করে যখন অন্যান্য আনুগত্য এবং পুরষ্কার প্রোগ্রামগুলির সাথে মিলিত হয়।

এটির মূল্যের জন্য, Swagbucks তার ওয়েবসাইটে বলে যে এটি প্রতিদিন 7,000টি বিনামূল্যে উপহার কার্ড প্রদান করে এবং তার সদস্যদের সামগ্রিকভাবে $484 মিলিয়নেরও বেশি পুরস্কার প্রদান করেছে।

ফোকাস গ্রুপ এবং মতামত সমীক্ষা গিগ 
এটি সবসময় উত্তেজনাপূর্ণ নয়, তবে অনলাইন সমীক্ষা পূরণ করা অতিরিক্ত অর্থ উপার্জনের একটি উপায় হতে পারে। শুধু তাই নয়, আপনি যদি একটি ফোকাস গ্রুপের অংশ হন বা অন্যান্য ক্রিয়াকলাপে নিযুক্ত হন তবে আপনি আরও বেশি অর্থ উপার্জন করতে পারেন যার ফলে বিপণনকারীদের তাদের শ্রোতাদের আরও ভালভাবে বুঝতে সহায়তা করে।